শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৪:১৬

করোনা লকডাউনের মধ্যেই স্বামীকে নিয়ে বাজারে নুসরাত

দীপক দেবনাথ, কলকাতা

করোনা লকডাউনের মধ্যেই স্বামীকে নিয়ে বাজারে নুসরাত

কভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পশ্চিমবঙ্গসহ গোটা ভারত জুড়ে লকডাউন চলছে। এরই  মধ্যে বাসার নিত্যপণ্য কেনাকাটা করতে বাজারে গেলেন তৃণমূল কংগ্রেস সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান রুহি। সেইসাথে বাজারে কেনাকাটা করতে আসা ক্রেতাদেরকে জমায়েত এড়ানো, সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শও দেন তিনি।

শনিবার সকালে কলকাতা পৌরসভার ৮২ নম্বর ওয়ার্ডে অবস্থিত চেতলা বাজারে যান নুসরাত। সেখানে গিয়ে সবজি, চাল, ডাল, আটাসহ নিত্যপণের যোগান ঠিক আছে কি না তা নিয়ে খোঁজ খবর নেন। বিক্রেতাদের ন্যায্যমূল্যে তাদের পণ্য বিক্রি করার আহ্বানও জানান তিনি। কথা বলেন সাধারণ মানুষ থেকে সংবাদপত্র বিক্রেতাদের সাথেও। সেই সাথে ক্রেতাদের নির্দিষ্ট গণ্ডি করে দেওয়া সুরক্ষা বলয় মেনে  চলার পরামর্শ দেন তিনি।

এরই মাঝে নিজের বাসার জন্য ডিম ও কিছু প্রয়োজনীয় জিনিস কিনতে দেখা যায় নুসরাতকে। সাত সকালে নুসরাতকে দেখতে ভিড় জমে যায় বাজারে। খবর পেয়ে গণমাধ্যমের কর্মীরাও তার পিছু নেয়। নুসরাত তাদেরকেও দূরত্ব বজায় রাখার আহ্বান জানান। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে নিজেও মুখে মাস্ক ও হাতে গ্লাভস পড়ে থাকতে দেখা যায় নুসরাতকে। নুসরাতের সাথে দেখা যায় তার স্বামী নিখিল জৈনকেও।

এর আগে দিন কয়েক আগেই বাজারে গিয়ে সবজি বিক্রেতা ও সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ করতে দেখা গিয়েছিল এই তৃণমূল সাংসদকে। পরে ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ারও করেন তিনি। তবে তা নিয়ে ট্রোলের শিকার হতে হয়েছিল তাকে। যদিও তার তোয়াক্কা না করে তিনি লিখেছিলেন, এই বিপদের দিনে সামর্থ্য অনুযায়ী সকলে সহায়তার জন্য এগিয়ে আসতে হবে, তবেই এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করা সম্ভব হবে। 

গত সপ্তাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২১ দিনের লকডাউন ঘোষণা দেওয়ার পর মানুষকে স্বেচ্ছায় গৃহবন্দী থাকারও আহ্বান জানিয়েছিলেন এই সাংসদ-অভিনেত্রী।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য