শিরোনাম
প্রকাশ : ১২ এপ্রিল, ২০২১ ১৬:৫৩
প্রিন্ট করুন printer

সংগীত পরিচালক ফরিদ আহমেদ লাইফ সাপোর্টে

অনলাইন ডেস্ক

সংগীত পরিচালক ফরিদ আহমেদ লাইফ সাপোর্টে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীত পরিচালক ও সুরকার ফরিদ আহমেদকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। গতকাল রবিবার (১১ এপ্রিল) ভোর থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাস নিচ্ছেন তিনি।

ফরিদ আহমেদের বড় মেয়ে দুর্দানা ফরিদ জানান, ‘বাবার স্যাচুরেশন বাড়ছিল না। লাইফ সাপোর্ট দেওয়ার পর বাবার স্যাচুরেশন কিছুটা বেড়েছে। চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। সবার কাছে বাবার সুস্থতার জন্য দোয়া চাইছি। ’

এর আগে গত ২০ মার্চ ফরিদ আহমেদ অসুস্থ হয়ে পড়েন। এরপর ২১ ও ২৩ মার্চ তিনি টেস্ট করালে করোনা নেগেটিভ আসে। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না ঘটলে তিনি পুনরায় ২৫ মার্চ টেস্ট করান এবং তখন তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।  

ফরিদ আহমেদ আড়াই হাজারের বেশি নাটক, চার শতাধিক ধারাবাহিক এবং জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’সহ অসংখ্য সরকারি-বেসরকারি ও টিভি অনুষ্ঠানের থিম সং তৈরি করেছেন। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে প্রায় ৩০টি সিনেমায় কাজ করেছি তিনি।  

২০১৭ সালের সংগীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ফরিদ আহমেদ। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত ‘তুমি রবে নীরবে’ সিনেমায় সংগীত পরিচালনা করে এ পুরস্কার অর্জন করেন তিনি।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর