বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

২৯টি ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল স্থগিত, তৃণমূলে ক্ষোভ

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের খানসামা উপজেলার ছয় ইউনিয়নের ৫৪টি ওয়ার্ডের মধ্যে ২৯টির আওয়ামী লীগের কাউন্সিল স্থগিত করা হয়েছে। এতে তৃণমূল নেতা-কর্মীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এর আগে দুই দফায় বাকি ২৫টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কাউন্সিল হয়েছে।

জানা যায়, ২০১২ সালে খানসামা উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল হয়েছিল। দীর্ঘ ১০ বছর পর ২০ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত খানসামার ১৪টি ওয়ার্ডের কাউন্সিল হয়। এর আগে ২০২০ সালে ১১টি ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন হয়েছিল। বাকি ২৯টি ওয়ার্ডে সদস্য সংগ্রহ না করা, ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি নিয়ে দ্বন্দ্ব, প্রার্থীদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, ভোটার তালিকা তৈরি না করা, ভোটার তালিকা তৈরিতে অসঙ্গতিসহ বিভিন্ন কারণে কাউন্সিল স্থগিত করেন সংশ্লিষ্ট ইউনিয়নের কাউন্সিল পরিচালনা কমিটির নেতারা।

আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ধীমান দাস বলেন, উপজেলা আওয়ামী লীগের নির্দেশনায় কাউন্সিল করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছিল। ওয়ার্ডে গিয়ে কার্যক্রম শুরুর আগেই সদস্য সংগ্রহ না করা ও ভোটার তালিকায় ত্রুটির অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগের পরামর্শে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঘোষিত ওয়ার্ড কাউন্সিল স্থগিত করা হয়। খানসামা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কাউন্সিল পরিচালনা কমিটির নেতা জাকারিয়া চৌধুরী বলেন, বিভিন্ন অভিযোগের কারণে ২৯ ওয়ার্ডের কাউন্সিল স্থগিত করা হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের সঙ্গে পরামর্শ করে দ্রুত সময়ের মধ্যে স্থগিত ওয়ার্ডগুলোতে কাউন্সিল করা হবে।

 

সর্বশেষ খবর