শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ২০:১৪

নেত্রকোনায় ত্রাণ কর্মসূচিতে হ-য-ব-র-ল!

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় ত্রাণ কর্মসূচিতে হ-য-ব-র-ল!

করোনা মোকাবেলায় সারাদেশের ন্যায় নেত্রকোনাতেও মানুষকে ঘরে রাখতে নেওয়া হয়েছে ত্রাণ সহায়তা কর্মসূচি। সরকারি বেসরকারি পৌরসভাসহ ব্যক্তিগতভাবেও এ সকল খাদ্য উপকরণ বিতরণ করা হচ্ছে।  

তবে এসব বিতরণের খবর ছড়িয়ে পড়ায় দিনভর মানুষের পদচারণায় মুখরিত ছিল শহর। সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা করছেন না কেউ। সকাল থেকে দুপুর পর্যন্ত নেত্রকোনা পৌরসভায় ভিড় জমান সহায়তা নিতে আসা শত শত মানুষ। এতে হ-য-ব-র-ল পরিস্থিতির সৃষ্টি হয়। 

বিকালে জেলা প্রশাসকের সহায়তা নিতে সাতপাই স্টেডিয়ামের ভেতর বাহিরে অবস্থান করেন কয়েক শতাধিক মানুষ। অপরদিকে শহরের বড় বাজার এলাকায় সেন্টু রায়ের পাঁচশত মানুষকে সহায়তার খবরে হাজারো মানুষ ভিড় জমায়। মাইকিং করেও কন্ট্রোল করা যায়নি এসকল মানুষকে।         

জেলা প্রশাসন স্থানীয় এনজিও ব্যক্তি পর্যায় থেকে দিনমজুর শ্রমজীবীদের ঘরে ঘরে খাদ্য পৌঁছানোর বদলে ডেকে এনে দেওয়া হচ্ছে সামগ্রী। আর এতে করে করোনা ঝুঁকি কমার বদলে বেড়েই যাচ্ছে বলে দাবি করছেন সচেতন মহল। 

তারা আরও মনে করছেন শহরের ভিড় আগের মতোই শুরু হচ্ছে। প্রশাসনের নজর কমে যাওয়ায় এভাবে ভিড় বাড়তে থাকলে করোনা অচিরেই গ্রাস করে নেবে নেত্রকোনা। এদিকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালসহ কোথাও নেই করোনা শনাক্তকরণ কীট। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য