শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ২১:৩০

সিদ্ধিরগঞ্জে প্রথম বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে প্রথম বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

'মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার'-এই শ্লোগানকে সামনে রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুক মুক্ত সমাজ গড়তে প্রথম এই বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

শনিবার বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাসিক ২নং ওয়ার্ডের কান্দাপাড়া এলাকায় বিট পুলিশিংয়ের এ কার্যালয় উদ্বোধন করেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) ইশতিয়াক রাসেল, পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, ২নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন, আওয়ামীলীগ নেতা ও সাবেক মেম্বার হাজী আব্দুর রহীম।

প্রধান অতিথির বক্তব্যে ওসি কামরুল ফারুক বলেন, 'মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার'-এই শ্লোগানকে সামনে রেখে আমাদের আইজিপি স্যার দায়িত্ব নেওয়ার পর তিনি বলেছেন জনগনকে পুলিশি সেবা নেওয়ার জন্য আর থানায় যেতে হবে না। প্রয়োজনে সেবা দিতে পুলিশ চলে আসবে জনগনের পাশে। এই বিটের (ওয়ার্ডের) মধ্যে দুই জন অফিসার ও একজন কনষ্টেবল নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে প্রতিদিন তারা অফিস করবে। 

তিনি আরও বলেন, ওই ওয়ার্ডে যখন যে দায়িত্বে থাকবে তাদের কাজ হচ্ছে ওই বিট (ওয়ার্ড) এলাকার কারা মাদক ব্যবসা করে, কারা মাদক সেবন করে, কারা ইভটিজিং করে, চাঁদাবাজী করে সমস্থ তথ্য তালিকা তাদের কাছে থাকবে। সেই তালিকা অনুযায়ী ওই বিট অফিস থেকে অপারেশন পরিচালনা করা হবে। ওই বিট এলাকায় একটি অভিযোগ বক্স থাকবে। কারও কোনও অভিযোগ থাকলে নাম ঠিকানা লিখে সেই অভিযোগ বক্সে রেখে যাবেন। 

তিনি জানান, প্রতিদিন এই অভিযোগ বক্স খোলা হবে। আপনারা আমাদের সাহায্য না করলে আমাদের একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব না। কিশোর গ্যাংদের বিরুদ্ধে অভিযান চলানোর কথা উল্লেখ করে তিনি বলেন, আপনারা পুলিশকে ভয় পাবেন না। পুলিশ জনগনের বন্ধু। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর