শিরোনাম
প্রকাশ : ৩ আগস্ট, ২০২০ ১৭:১৫

তিতাস নদীর পানি এখনও বিপৎসীমার উপরে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

তিতাস নদীর পানি এখনও বিপৎসীমার উপরে
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার বন্যা পরিস্থিতি অনেকটাই উন্নতি হয়েছে। গত ২৪ ঘন্টায় তিতাস, মেঘনা ও হাওড়া নদীর পানি অনেকাংশই কমে গেছে। পানি কমলেও তিতাসের পানি এখনো বিপৎসীমার উপড় দিয়ে প্রবাহিত হচ্ছে। এ মেঘনা ও হাওড়া নদীর পানি বিপৎসীমার নিচে রয়েছে। এ ছাড়া পানি কমায় সরাইল অরুয়াইল সড়ক থেকে পানি নেমে গেলেও সড়কটির বিভিন্ন স্থান ভেঙ্গে যাওয়ায় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। 

ব্রাহ্মণবাড়িয়ার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রঞ্জন কুমার দাস জানান, পানি কমলেও ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীর চারটি পয়েন্টে এখনো বিপৎসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এর মধ্যে তিতাস নদীর নবীনগর পয়েন্টে বিপদ সীমার ৫৭ সেন্টিমিটার, সরাইলের আজবপুর পয়েন্টে বিপদ সীমার ২৫ সেন্টিমিটার, ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের কুরুলিয়া পয়েন্টে বিপদ সীমার ৩১ সেন্টিমিটার এবং গোকর্ণঘাট পয়েন্টে বিপৎসীমার ১৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

তিনি আরও বলেন, মেঘনা নদীর পানি এখনো বিপৎসীমার ৪১ সেন্টিমিটার নিচে আছে। হাওড়া নদীর পানি আখাউড়া পয়েন্টে ৩১ সেন্টিমিটার নিচে ও গঙ্গাসাগর পয়েন্টে ৯৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে পানি বৃদ্ধির বিষয়টি নজরদারি করা হচ্ছে।    

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর