৬ আগস্ট, ২০২০ ১২:২৭

সুবর্ণচরে কৃষককে কুপিয়ে হত্যা, ইউপি সদস্যসহ আটক ৩

নোয়াখালীপ্রতিনিধি

সুবর্ণচরে কৃষককে কুপিয়ে হত্যা, ইউপি সদস্যসহ আটক ৩

পূর্ব শুত্রুতার জের ধরে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার ইউনিয়নে আবদুল মান্নান (৫৫) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীদের হামলায় আরও তিনজন গুরুতর আহত হয়েছেন।

এ ঘটনায় এক ইউপি সদস্যসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার রাতে উপজেলার চরজব্বার ইউনিয়নের কাঞ্চনবাজারে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নিহত কৃষক আবুদল মান্নান উপজেলার পশ্চিম চরজব্বার গ্রামের মজিবুল হকের ছেলে। আহতরা হচ্ছেন,পশ্চিম চরজব্বার গ্রামের নুর আলমের ছেলে পল্লী চিকিৎসক আবুল কাশেম (৩০), মো. রাসেল (২২) ও জয়নাল আবেদীনের ছেলে হেলালউদ্দিন (৩৬)।

নিহত আব্দুল মান্নানের ছোট ভাই আওয়ামী লীগ নেতা সফিকুর রহমান জানান, করোনাভাইরাসের সংক্রমণের প্রাক্কালে স্থানীয় ইউপি সদস্য বাহারউদ্দিন বৃদ্ধ মফিজুর রহমানকে বয়স্ক ভাতা প্রদানের জন্য তার কাছ থেকে এক হাজার টাকা ঘুষ নেয়। এর কিছুদিন পর ওই বৃদ্ধা ইউপি সদস্য বাহারউদ্দিনকে ভাতা অথবা ঘুষের টাকা ফেরত দেওয়ার জন্য চাপ প্রয়োগ করলে বাহার বৃদ্ধাকে মারধর করে। ওই ঘটনায় আমার চাচাত ভাই যুবলীগকর্মী মঞ্জু প্রতিবাদ করলে বাহারের ছেলে বেন্ডা ও স্থানীয় মজিবুল হক মাঝির ছেলে ইসমাঈলের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে পিটিয়ে আহত করে। ওই ঘটনায় গত ১০ এপ্রিল মঞ্জু বাদী হয়ে চরজব্বার থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, এর জের ধরে বুধবার রাতে স্থানীয় কাঞ্চন বাজারে ইউপি সদস্য বাহার উদ্দিন ও মজিবুল হক মাঝির ছেলে ফজলুল হক ফজলুর নেতৃত্বে ইসমাঈল হোসেন, আনিছ, আবুল কালাম, আব্দুল আলী, আজাদ হোসেনসহ ১৫/২০ জনের সঙ্ঘবদ্ধ সন্ত্রাসী মঞ্জুকে না পেয়ে বাজারে ফাঁকা গুলি ছোড়ে আতঙ্ক সৃষ্টি করে আমার ভাই আব্দুল মান্নান ও আমাদের আত্মীয়-স্বজনের ওপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে দোকান-পাট লুট করে চলে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় গুরুতর আহত আব্দুল মান্নান, আবুল কাশেম, মো. রাসেল ও হেলাল উদ্দিনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল মান্নানকে মৃত ঘোষণা করেন।

আব্দুল মান্নানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম। তিনি বলেন, আহত তিনজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চরজব্বার থানার ওসি সাহেদ উদ্দিন জানান, দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনায় স্থানীয় ইউপি সদস্য বাহার উদ্দিনসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর