শিরোনাম
প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১৬
প্রিন্ট করুন printer

ফুলবাড়ীতে ফসলি জমিতে ইট ভাটা উচ্ছেদ

দিনাজপুর প্রতিনিধি

ফুলবাড়ীতে ফসলি জমিতে ইট ভাটা
উচ্ছেদ

দিনাজপুরের ফুলবাড়ীতে বিদ্যালয়ের কোল ঘেঁষে ফসলি জমিতে গড়ে উঠা এক ইট ভাটার স্থাপনা ভেঙ্গে দিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও ওই ইটভাটার সঙ্গে থাকা টিন সেট পাকা ঘরটি উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রয় করা হয়। উচ্চ আদালতের আদেশে এলএইচ ব্রিক্স নামের ইটভাটাটির স্থাপনা ভেঙে দিয়ে উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করা হয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করেছে।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ ইবনে মাসুদ আহম্মেদ, জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সামিউল আহম্মেদ কুরসি, পরিবেশ অধিদপ্তরের জুনিয়র কেমিষ্ট রফিকুল ইসলাম, ফায়ার সার্ভিচ ও পুলিশের সমন্বয়ে একটি অভিযানি দল এই রায় কার্যকর করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ ইবনে মাসুদ আহম্মেদ বলেন, বিদ্যালয়ের কোল ঘেঁষে ফসলি জমিতে ইটভাটা তৈরি করার কারণে চককবীর গ্রামের বাসীন্দা সৈয়দ সুলতান আহম্মেদ বাদী হয়ে ভাটাটি বন্ধ উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেন। পরে আদালত সেই রিট পিটিশনের প্রেক্ষিতে ইটভাটাটির সকল কার্যক্রম বন্ধ করার আদেশ দেয়। সেই আদেশ আজ কার্যকর করা হলো।

দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সামিউল আহম্মেদ কুরসি বলেন, আদালতের এই আদেশ বাস্তবায়নের জন্য মঙ্গবার দুপুরে অবৈধ ইট ভাটাটির স্থাপনা উচ্ছেদ ও উন্মুক্ত নিলাম দেয়া হয়। ইটভাটার সঙ্গে থাকা টিন সেট পাকা ঘর উন্মুক্ত নিলামের মাধ্যমে ২৫ হাজার টাকা ডাকে বিক্রি করে আদালতের রায় কার্যকর করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর