শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ২০:৫৮
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের পুরুষ ক্রিকেটে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের পুরুষ ক্রিকেটে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ এর পুরুষ ক্রিকেট ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। শনিবার বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে ফাইনাল খেলায় বরেন্দ্র নর্থ জোনকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে তারা। 

সকালে বরিশাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বরেন্দ্র নর্থ জোন। মিডল অর্ডার ব্যাটসম্যান নাঈম আহমেদের ১২৯ বলে ১২৮ রান এবং উদ্বোধনী ব্যাটসম্যান মিনহাজুল হাসানের ১০৮ বলে ৬৫ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭০ রানের লড়াকু সংগ্রহ দায় করায় বরেন্দ্র নর্থ জোন। প্রতিপক্ষ দলের শাহরিয়ার আলম ৯ ওভারে ৬৬ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন।

২৭১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী ব্যাটসম্যান জিসান আলমের ১১৯ বলে ১৬৯ রানের উপর ভর করে ৪০.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। দলের পক্ষে অপর ওপেনার রিজওয়ান হোসাইন ৩৫ রান এবং মিডল অর্ডার ব্যাটসম্যান আমীর হোসাইন ৪৫ বলে অপরাজিত ৪৬ রান করেন। প্রতিপক্ষ জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোনের রাফিউজ্জামান রাফি ১০ ওভার বোলিং করে ৩৪ রানে ১টি ইউকেট শিকার করেন। 

১১৯ বলে ৮টি ছয় এবং ২০টি চারের সাহায্যে ১৬৯ রানের ঝড়ো ইনিংস খেলায় জাহাঙ্গীরাবাদের জিসান আলম ম্যাচ সেরা এবং বরেন্দ্র নর্থ জোনের নাঈম আহমেদ টুর্নামেন্ট সেরা খেলোয়ার নির্বাচিত হয়। 

ফাইনাল খেলা শেষে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ চ্যাম্পিয়ন এবং রানারআপ দলের নেতাদের হাতে প্রাইজমানী এবং মেডেল প্রদান করেন। এ সময় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস এবং বিসিবি’র সিনিয়র কোচ মিজানুর রহমান বাবুল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

এই প্রতিযোগিতার মধ্য দিয়ে খেলোয়াররা অনেক কিছু শিখতে পেরেছে বলে জানিয়েছেন চ্যাম্পিয়ন সেন্ট্রাল জোনের অধিনায়ক আমীর হোসেন। খেলোয়ারদের দক্ষতা বাড়াতে এই ধরনের আরও আয়োজনের দাবি বিসিবি কোচ মিজানুর রহমান বাবুল। 

এই ধারাবাহিকতা রক্ষা করতে পারলে বাংলাদেশের ক্রিকেট অনেক দূর এগিয়ে যাবে আশা বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের। 

এই ধরনের টুর্নামেন্ট আরও আয়োজনের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করে খেলাধুলায় সহযোগিতা অব্যাহত রাখার কথা বলেন বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। 
গত পহেলা এপ্রিল বরিশাল স্টেডিয়ামে ৪টি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট শুরু হয়। দেশের ৮টি বিভাগের খেলোয়াররা ৪টি দলে বিভক্ত হয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন