১৪ এপ্রিল, ২০২১ ০২:২৬

কিশোরগঞ্জে করোনায় নতুন করে আক্রান্ত ২৮, একজনের মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি


কিশোরগঞ্জে করোনায় নতুন করে আক্রান্ত ২৮, একজনের মৃত্যু

প্রতীকী ছবি

কিশোরগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় একজনের মৃত্যু ও আক্রান্ত হয়েছেন ২৮ জন। আক্রান্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০ জন, করিমগঞ্জে ২ জন, পাকুন্দিয়ায় ২ জন, কটিয়াদীতে ২ জন, ভৈরবে ৪ জন, নিকলীতে একজন, বাজিতপুরে ৫ জন, ইটনায় একজন ও অষ্টগ্রামে একজন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগী সংখ্যা ৪ হাজার ২৪০ জন। একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী ভর্তি হয়েছেন ৬ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১৪ জন এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ৮ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান মঙ্গলবার (১৩ এপ্রিল) রাত সোয়া ১০ টার দিকে এ তথ্য জানিয়েছেন। গত ১১, ১২ ও ১৩ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ১৫৯ জনের নমুনা সংগ্রহ করে ২৭ জনের পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ১২ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়েছে। 

তিনি আরও জানান, করোনা থেকে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৩ জন। এ পর্যন্ত মোট ৩ হাজার ৭৫১ জন সুস্থ হয়েছেন। গত ৯ এপ্রিল করোনা শনাক্তকৃত কটিয়াদী উপজেলার ৮০ বছর বয়সী একজন নারী শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১২ এপ্রিল সন্ধ্যা ৬ টায় মৃত্যুবরণ করেন। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৭৩ জন। বর্তমানে সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪১৬ জন। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৭৫ জন, হোসেনপুরে ১০ জন, করিমগঞ্জে ১০ জন, তাড়াইলে ৬ জন, পাকুন্দিয়ায় ২৫ জন, কটিয়াদীতে ৩৩ জন, কুলিয়ারচরে ১৫ জন, ভৈরবে ৮৫ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ৩৭ জন, ইটনায় ১ জন, মিঠামইনে ১১ জন ও অষ্টগ্রামে ৭ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৮২ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ৩৪ জন। গত ২৪ ঘন্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৯৫২ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ২৫ হাজার ৩২১ জন। গত ২৪ ঘন্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ৬২০ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ হাজার ৪৮৯ জন। আর এ পর্য়ন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৪ হাজার ৮৬৮ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ১১ হাজার ৭০৭ জন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর