৬ আগস্ট, ২০২২ ১৪:০৫

বগুড়ায় হারানো মোবাইল সেট ফিরে পাচ্ছেন ভুক্তভোগীরা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় হারানো মোবাইল সেট ফিরে পাচ্ছেন ভুক্তভোগীরা

গত ৩ মাসে হারিয়ে যাওয়া ১০০টি মোবাইলসেট ভুক্তভোগীদের ফিরিয়ে দিয়েছে বগুড়া সারিয়াকান্দির পুলিশ প্রশাসন। নিজের ব্যবহৃত মোবাইলসেট ফিরিয়ে পেয়ে খুশি ভুক্তভোগীরা। তারা জানান এভাবে ফোন ফিরে পাওয়ার কথা কখনোই ভাবিনি।

নিজের ব্যবহৃত মোবাইলসেট হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া বা ছিনতাই হয়ে যাওয়াটা খুবই বেদনাদায়ক। নিজের মোবাইলসেট ফিরে পেতে বা মোবাইল চোরকে শনাক্ত করতে পারলে সে বেদনা আর থাকে না। সেই হারিয়ে যাওয়া মোবাইলসেট উদ্ধার করে ফিরিয়ে দিচ্ছে পুলিশ প্রশাসন। নিজের ব্যবহৃত মোবাইলসেট পুনরায় ফিরে পেয়ে আনন্দিত ভুক্তভোগীরা।

হারানো মোবাইলসেট ফিরে পেতে থানায় একটি সাধারণ ডায়েরি করতে হয়। ডায়েরিতে হারিয়ে যাওয়া মোবাইলসেটের ব্রান্ডের নাম এবং আইএমইআই নম্বর উল্লেখ করতে হয়।

সারিয়াকান্দি থানার সূত্রমতে, ডাইরি হতে প্রাপ্ত তথ্যের সিডিআর জেলা সদর বগুড়ায় পাঠাতে হয়। এরপর হারানো মোবাইলসেট ফিরে পেতে দু একমাস সময় লাগে। গত তিন মাসে এ থানার মাধ্যমে হারিয়ে যাওয়া প্রায় ১০০ টির কাছাকাছি মোবাইলসেট উদ্ধার করে ফিরিয়ে দেয়া হয়েছে ভুক্তভোগীদের। উদ্ধারকৃত মোবাইলসেটগুলোর মধ্যা আইফোন, অপো, রেডমি, রিয়েলমি, টেকনো, ওয়ালটন, আইটেল প্রভূতি দামি ব্রান্ডের সেটও রয়েছে। এগুলো রাজশাহী, রংপুর, চট্রগ্রাম, ঢাকাসহ দূরের নানা বিভাগ হতেও উদ্ধার করা হয়েছে। সারিয়াকান্দি থানায় হারানো মোবাইলসেট উদ্ধারে কাজ করেন উপ পুলিশ পরিদর্শক তপন ঘোষ। 

উপজেলার হাটশেরপুর ইউপির নিজবলাই গ্রামের আবদুল আজিজন ঠান্ডু জানান, কয়েকমাস আগে আমার বাড়ি হতে ওয়ালটন ব্রান্ডের একটি দামি মোবাইল সেট হারিয়ে যায়। এতদিনের ব্যবহৃত মোবাইল সেটটি হারিয়ে যাওয়ায় আমি কষ্ঠ পেয়েছিলাম। সারিয়াকান্দি থানায় জিডি করার ৩ মাস পর আমার চিরচেনা সেই মোবাইল সেট ফিরে পেয়ে খুবই আনন্দিত হয়েছি। জানতে পেরেছি এটা নাকি রাজশাহীর বাঘা থানা হতে উদ্ধার করা হয়েছে।

উপজেলার কামালপুর ইউপির কড়িতলা গ্রামের রিয়াত হোসেন বলেন, আমি স্থানীয় কড়িতলা বাজারের একটি চা স্টলে আমার ব্যবহৃত স্যামসং ব্রান্ডের মোবাইলসেটটি হারিয়ে ফেলি। পরে থানায় ডায়েরি করার ৬ মাস পর ফোনটি ফিরে পেয়েছি। ফোনটি ফিরে পেয়ে আমি খুবই আনন্দিত হয়েছি। 

সারিয়াকান্দি থানার উপ পুলিশ পরিদর্শক তপন ঘোষ জানান, একটি মোবাইল সেট উদ্ধারে অনেক ভোগান্তির শিকার হতে হয়। ফলে মোবাইলসেট উদ্ধারে কিছুটা সময় লাগে। তবে মোবাইলসেটে যদি ইমেইল বা জিমেইল খোলা থাকে আর তার পাসওয়ার্ড জানা থাকে তাহলে অনেক সময় মোবাইল সেটটি উদ্ধার করা সহজ হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর