১১ নভেম্বর, ২০২২ ১২:০০

বাস বন্ধ থাকায় মহাসড়কে যাত্রীদের দুর্ভোগ

অজয় দাস, ভাঙ্গা

বাস বন্ধ থাকায় মহাসড়কে যাত্রীদের দুর্ভোগ

ফরিদপুরে বিএনপির গণসমাবেশ শনিবার (১২ নভেম্বর)। এ সমাবেশের আগের দিন শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ৩৮ ঘণ্টা ফরিদপুরের সবরুটে বাস ও মিনিবাস বন্ধের ঘোষণা দিয়েছেন ফরিদপুর বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ। তারা ধর্মঘট ডেকেছে মহাসড়কে তিন চাকার অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে। 

শুক্রবার সকাল থেকে ধর্মঘটের কারণে ফরিদপুর-ভাঙ্গা রুটে কোন বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। ভাঙ্গা থেকে ফরিদপুর পর্যন্ত বাস ভাড়া ৭০ টাকা হলেও জরুরি প্রয়োজনে ভাঙ্গা থেকে ১০০ টাকা দিয়ে অটো, মাহিন্দ্র যোগে ফরিদপুর যাচ্ছে মানুষ। ভাঙ্গা থেকে মাদারীপুরের টেকেরহাট পর্যন্ত বাস ভাড়া ৫০ টাকা হলেও ৩ চাকার যানে ৮০ থেকে ১০০ টাকা দিয়ে যাচ্ছে মানুষ। 

টেকেরহাট এলাকার বাসিন্দা সহিদ শেখ (৪২) বলেন, ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত বাসে এসেছি। এখন শুনি ধর্মঘট। তাই ভাড়া অনেক বেশি দিয়ে অটোতে চড়ে টেকেরহাট যেতে হচ্ছে। 

ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী গ্রামের সাইদ মুন্সী (৭৩) বলেন, আমার ভাঙ্গা পৌরসভার কাপুড়িয়া সদরদী গ্রামে জরুরী কাজ। বাড়ি থেকে এসে দেখি বাস চলে না। তাই ডাবল টাকা খরচ করে ভ্যান ও অটোতে চড়ে ভাঙ্গায় এসেছি।   

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

সর্বশেষ খবর