২০ মার্চ, ২০২৩ ১৭:৪৮

আশ্রয়ণের বাসিন্দারা মেহমান: ইউএনও ইমরান

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

আশ্রয়ণের বাসিন্দারা মেহমান: ইউএনও ইমরান

আশ্রয়ণের বাসিন্দারা প্রধানমন্ত্রীর মেহমান। কাজেই তাদের সবাইকে সম্মানের দৃষ্টিতে দেখতে হবে। রবিবার সকালে পটুয়াখালীর দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে ‘আশ্রয়ণের প্রকল্প-২ আওতায় ৪২৩ ভূমিহীন ও গৃহীন পরিবারকে প্রধানমন্ত্রীর দেওয়া নতুন ঘরে পুনর্বাসন করতে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণার বিষয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ইউএনও মো. আল ইমরান এই মন্তব্য করেন।

উপজেলা প্রশাসন আয়োজিত প্রেসব্রিফিং অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা মো. সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম সালাম, প্রেস ক্লাব দুমকির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

ইউএনও আরও বলেন, দুমকি উপজেলার ৫ ইউনিয়নে তিনটি ধাপে মোট ৪২৩টি হতদরিদ্র ভূমিহীন পরিবারকে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় নির্মিত নতুন ঘর দেওয়া হয়। প্রথম কিস্তিতে ৩০০টি, দ্বিতীয় কিস্তিতে ৫০টি এবং তৃতীয় কিস্তিতে ৭৩টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি আশ্রয়ণের বাসিন্দাদের জন্য বিদ্যুৎ, নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত লেট্রিন করে দেওয়া হয়েছে।

ইউএনও মো. আল ইমরান বরাদ্দের অপ্রতুলতা থাকলেও সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তা নিয়ে চলাচলের রাস্তা নির্মাণ, শিশু-কিশোরদের লেখাপড়ার জন্য স্কুল, মক্তব, মাদ্রাসা ও মসজিদ, ঘাটলা নির্মাণ করে দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শিগগিরই আনুষ্ঠানিকভাবে এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন।  প্রেস ব্রিফিং শেষে উপজেলা কমপ্লেক্স চত্বর থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর