৪ ডিসেম্বর, ২০২৩ ১৫:৫৪

লক্ষ্মীপুরেও বিকল্পধারার মান্নানের মনোনয়নপত্র বাতিল

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরেও বিকল্পধারার মান্নানের মনোনয়নপত্র বাতিল

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন থেকেও ঋণ খেলাপির অভিযোগে বিকল্পধারার মহাসচিব আব্দুল মান্নানের মনোনয়ন বাতিল করা হয়েছে। সোমবার দুপুরে দ্বাদশ সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রবিবার নোয়াখালী-৪ আসন থেকে তার মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

মনোনয়ন বাছাই কার্যক্রম সভায় রিটার্নিং কর্মকর্তা জানান, ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) প্রতিবেদন অনুযায়ী মেজর (অবঃ) আব্দুল মান্নানের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংকে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। এছাড়া তিনি ৩ কোটি ২৯ লাখ টাকার ট্যাক্স পরিশোধ করেননি। এসব অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মান্নান লক্ষ্মীপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও তিনি নোয়াখালী জেলা সদরের মান্নান নগর এলাকার বাসিন্দা। 

মেঘনা উপকূলীয় লক্ষ্মীপুর-৪ আসনে ৬ জনের মনোনয়ন বৈধতা পেয়েছে। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী ফরিদুন্নাহার লাইলি, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ ছোলায়মান, জাসদের মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী আসনটির সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল্লাহ, তার সহধর্মীনি মাহমুদা বেগম ও স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান ও মাহবুবুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। ১ শতাংশ ভোটারের সমর্থনে গড়মিল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর