৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:১৪

সিরাজগঞ্জে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ইটভাটা

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ইটভাটা

অবৈধ ইটভাটা বন্ধে পরিবেশ অধিদপ্তরের অভিযানে তিনটি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও অনুমোদনহীন ভাটা মালিকদের ৪৭ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। বৃহস্পতিবার দিনভর পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তারের নেতৃত্বে রায়গঞ্জ ও তাড়াশ উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়। 

শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল গফুর জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে ইটভাটা গড়ে তোলায় তাড়াশের উপজেলার খিরপোতা মেসার্স এসএমবি ব্রিকসকে ৭ লাখ, রায়গঞ্জের উপজেলার গুয়ারখী এলাকার এমবি ব্রিকসকে ৭লাখ ও একই উপজেলার বাঁশাইল এলাকার মেসার্স শিমু অরিন ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা এবং তিনটি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও দিকে ভুইয়াগাঁতী এলাকয় হীরা ব্রিকসকে ৫ লাখ, দাথিয়া বেনীমাধব এলাকার কেয়া ব্রিকসকে ৫ লাখ, সেনগাঁতীর মেসার্স টিএইচবি ব্রিকসকে ৫ লাখ, সারটিয়া এলাকার হাসিনা ব্রিকসকে ৫ লাখ, নিঝুড়ি এলাকার আরকে ব্রিকসকে ৫ লাখ ও চান্দাইকোনা এলাকার পিংকি ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও এসব ইটভাটাকে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন। 
প্রসঙ্গত, সম্প্রতি অবৈধ ইটভাটা নিয়ে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় লিড প্রতিবেদন ছাপা হয়। এতে পরিবেশ অধিদপ্তর অবৈধ ইটভাটা বন্ধে সোচ্চার হয়ে ওঠেছে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর