শিরোনাম
৫ মার্চ, ২০২৪ ২০:৪৫

বগুড়ায় রেস্টুরেন্টে অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় রেস্টুরেন্টে অভিযান, জরিমানা

বেইলি রোডের ট্র্যাজেডির পর বগুড়ায় রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও পুলিশ। মঙ্গলবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত শহরের জলেশ্বরীতলা এলাকায় এই অভিযান চালানো হয়। 

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম ও অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার অভিযানে নেতৃত্ব দেন। বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হকও এ সময় উপস্থিত ছিলেন।

জলেশ্বরীতলা এলাকার হিলিয়াম, গ্র্যান্ড কাচ্চি, চ্যাট গাইয়া মেজবান, বারবিকিউ ও পিৎজা এন্ড বার্গারে অভিযান চালানো হয়। এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লাইসেন্স ও বহির্গমন পথ না থাকায় পিৎজা এন্ড বার্গার রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও সবরকম লাইসেন্স প্রস্তুতে ১৫ দিনের সময় বেঁধে দেয় প্রশাসন। বাকি চারটি রেস্টুরেন্টের সবরকম অনুমোদন ঠিক থাকায় তাদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়। 

পিৎজা এন্ড বার্গারের স্বত্বাধিকারী নয়ন মাহামুদ ভ্রাম্যমাণ আদালতের কাছে জরিমানার ৫০ হাজার টাকা পরিশোধ করেন। তিনি বলেন, প্রতিষ্ঠান চালু করার সময় কী কী অনুমোদন লাগবে এই নিয়ে আমাদের কোনো ধারণা দেওয়া হয়নি। 

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম বলেন, জেলার সব রেস্তোরাঁ ও রেস্টুরেন্টে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আইন অমান্য করে কারও পার পাওয়ার সুযোগ নেই। এখন যাদের জরিমানা করা হচ্ছে তারা ভুল সংশোধন না করলে আইনের আওতায় আনা হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর