শিরোনাম
প্রকাশ : ২৭ মে, ২০১৯ ১৮:০৯
আপডেট : ২৭ মে, ২০১৯ ১৮:৩৫

'বিশ্বকে দেখিয়ে দাও কেন তুমি সেরা'

অনলাইন ডেস্ক

'বিশ্বকে দেখিয়ে দাও কেন তুমি সেরা'
কোচ স্টিভ রোডসের সঙ্গে সাকিব আল হাসান (ফাইল ছবি)

আঙ্গুলের ইনজুরির কারণে নিউজিল্যান্ড সিরিজ মিস করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত পাঁচ মাসে তাই ওয়ানডে খেলেছেন কেবল আয়ারল্যান্ড সিরিজে। আর এই সিরিজ দিয়েই তিনি ফিরেছেন ওয়ানডের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে। 

বিশ্বকাপের কথা চিন্তা করে এবার ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের উইকেট ছিল ব্যাটিং স্বর্গ। সেখানেই বোলিংয়ে ক্যারিশমা দেখিয়েছেন সাকিব। দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারও হাতেনাতেই পেয়েছেন তিনি। আয়ারল্যান্ড সিরিজের আগে আইসিসির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দুইয়ে ছিলেন সাকিব। শীর্ষে ছিলেন আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান। কিন্তু সিরিজ শেষে তাকে টপকে আবার শীর্ষে উঠে আসেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

স্বাভাবিকভাবেই বিশ্বসেরা সাকিবের কাছে দর্শক-সমর্থকদের প্রত্যাশা সবচেয়ে বেশি। টিম ম্যানেজমেন্টেরও তো তাই হওয়ার কথা। তেমনই কোচ স্টিভ রোডস বলেছেন, তিনি চান সাকিব বিশ্বকাপে সবাইকে দেখিয়ে দিক- 'তিনি কেন এক নম্বর অলরাউন্ডার'। কোচ মনে করেন সাকিব আল হাসান বিশ্ব আসরে তার যোগ্যতা দিয়েই দলকে ভালো ফলাফল এনে দেবেন।

ইনজুরির কারণে আয়ারল্যান্ড সিরিজের ফাইনাল খেলা হয়নি সাকিবের; কিন্তু কোচ জানিয়েছেন বিশ্বকাপের আগে পুরোপুরি সেরে উঠেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। 

রবিবার পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের (বৃষ্টিতে পরিত্যক্ত) পর টাইগার কোচ আইসিসির সংবাদ কর্মীদের বলেন, সাকিব পুরোপুরি ফিট। শারীরিকভাবে সে খেলার জন্য প্রস্তুত। আয়ারল্যান্ড সিরিজে যে সামান্য সমস্যা ছিল তা কেটে গেছে।

টাইগার কোচ বলেন, সাকিব দারুণ একটি টুর্নামেন্টে উপহার দেয়ার জন্য মুখিয়ে আছেন। আমি মনে করি সে নিজেকে প্রমাণ করতেও মুখিয়ে আছে। সে নিজেও সম্ভবত এভাবেই ভাবছে এই মুহূর্তে। কিছু সময়ের জন্য পিছিয়ে গেলেও সে আবার ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার হিসেবে ফিরে এসেছে। আমরা মনে করি এই সম্মানটা তারই প্রাপ্য।

স্টিভ রোডস আরও বলেন, (বিশ্বকাপে) সে নিজেকে প্রমাণ করার একটি প্ল্যাটফর্ম পেয়েছে। সারাবিশ্বকে এই কথাটি (সে সেরা) বিশ্বাস করাতে হবে পারফরম্যান্স দিয়ে। নিশ্চিত করতে হবে সেই সেরা। সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

বিডি প্রতিদিন/২৭ মে ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য