শিরোনাম
প্রকাশ : শনিবার, ১২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ১১ ডিসেম্বর, ২০১৫ ২৩:১৯

ক্রাউন অ্যাওয়ার্ড অর্জনে এসএটিভি

শোবিজ প্রতিবেদক

ক্রাউন অ্যাওয়ার্ড অর্জনে এসএটিভি
এসএটিভির ক্রাউন অ্যাওয়ার্ড অর্জন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ অন্য অতিথিরা

প্রথম বাংলাদেশি স্যাটেলাইট টেলিভিশন হিসেবে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক মান নির্ধারণকারী প্রতিষ্ঠান বিআইডি কর্তৃক ইন্টারন্যাশনাল কোয়ালিটি ক্রাউন অ্যাওয়ার্ড অর্জন করল এসএটিভি। অনুষ্ঠান ও সংবাদে গুণগত মান বজায় রাখায় চ্যানেলটিকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। বিভিন্ন ক্যাটাগরিতে ৪৯টি দেশের ৭০টি প্রতিষ্ঠানকে এ বছর এই সম্মাননা দেওয়া হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত প্যারিস, মাদ্রিদ, জেনেভা, ফ্রাঙ্কফুর্ট, নিউইয়র্কসহ বিশ্বের বিভিন্ন শহরে বিআইডির আয়োজনে ভোট গ্রহণ প্রক্রিয়া চলে। ১০০টি ক্যাটাগরিতে সবচেয়ে বেশি ভোট পেয়ে গোল্ডেন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয় বাংলাদেশের তৃতীয় প্রজন্মের সর্বশেষ এইচডি চ্যানেল এসএটিভি। স্পেনের জনপ্রিয় উপস্থাপক অ্যান ব্যান্দার সঞ্চালনায় এক জমকালো অনুষ্ঠানে নির্বাচিতদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বিআইডির সভাপতি জোসে ই প্রিয়েতো। তিনি জানিয়েছেন, বিশেষজ্ঞদের ভোট, বিভিন্ন বিষয় পর্যবেক্ষণ, তথ্য সংগ্রহ এবং জাতীয় পর্যায়ের দিকনির্দেশনা বিবেচনায় বেশ কড়া হিসাব-নিকাশেই অ্যাওয়ার্ড পেয়েছে এসএটিভি।

এদিকে বিশেষ সাফল্য অর্জনে চ্যানেলটি এক বিশেষ অনুষ্ঠান আয়োজন করে। এসএটিভির চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসএটিভির সিইও সৈয়দ সালাহউদ্দিন জাকি, উপ-ব্যবস্থাপক সেলিনা আক্তার এবং পরিচালক সামছুল আলম পান্থ।

অনুষ্ঠানে হাসানুল হক ইনু বলেন, ‘এই পুরস্কার শুধু এসএটিভির অর্জন নয়, এটা বাংলাদেশের জন্য গৌরবময় একটি অর্জন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিডিয়াকে অবাধ স্বাধীনতা দিয়েছেন। মিডিয়াকে বানিয়েছেন একটা কাচের ঘর হিসেবে। যেখানে আলো ঢুকবে, কিন্তু কোনো পোকামাকড় ঢুকবে না।  এর জন্য একটা জাল তৈরি করতে হবে আপনাদের। এ পোকামাকড়গুলো হচ্ছে জঙ্গিবাদ।’

অনুষ্ঠানে এসএটিভির চেয়ারম্যান, মানের প্রশ্নে আপসহীনতার কথা তুলে ধরে আগামী দিনগুলোতে আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।


আপনার মন্তব্য