বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বছরজুড়ে সমালোচনায় বলিউড তারকারা

শোবিজ ডেস্ক

বছরজুড়ে সমালোচনায় বলিউড তারকারা

আসছে নতুন বছর। তবে ফেলে যাওয়া এ বছর বলিউডের বেশ কয়েকজন তারকা ছিলেন বিতর্কিত ইস্যুতে খবরের শিরোনামে। জেনে নেওয়া যাক কোন কোন তারকা বিভিন্ন কাণ্ডে ছিলেন সমালোচনায়-

 

বিতর্কের রানি কঙ্গনা

কঙ্গনা মানেই ‘বিতর্ক’। অভিনেতা-অভিনেত্রী থেকে নির্মাতা-রাজনীতিবিদ যে কারোর ঘুম কেড়ে নিতে এক কঙ্গনাই যথেষ্ট। তাঁর নিশানায় বলিউড তারকাই শুধু নন, একের পর এক ইস্যুতে রাজনীতিবিদদের রীতিমতো ঘাম ছুটিয়ে দিয়েছেন এ বলিউড নায়িকা। অভিনেত্রী কঙ্গনা রানাউতকে অনেকেই বলেন ঠোঁটকাটা, স্পষ্টভাষী। স্পষ্ট ও খোলামেলা কথার জন্য মাঝে মধ্যেই বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। বিতর্ক থেকে কিছুতেই দূরে থাকতে পারেন না এ তারকা। কখনো বিতর্ক তাঁকে তাড়া করে তো কখনো তিনি নিজেই বিতর্কের পিছু ধাওয়া করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে কদিন পরপরই বিভিন্ন ইস্যু নিয়ে টুইট করে নানারকম বিতর্কের জন্ম দেন। পাশাপাশি উসকানিমূলক বক্তব্যেরও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এমনকি বলিউডের সিনিয়র তারকা ও সহকর্মীদেরও তুলাধুনা করে দিয়েছেন তিনি। ফিল্ম ইন্ডাস্ট্রির সহকর্মী এবং রাজনৈতিক ব্যক্তিত্বদের সঙ্গে বিবাদ ছিল তাঁর। এ কারণে একের পর এক বিতর্কের তোপে পড়ছেন বলিউড কুইন।

 

রণবীর সিং

রণবীরের সিনে ক্যারিয়ার ভালো যাচ্ছে না। একের পর এক সিনেমা ফ্লপ হচ্ছে। সেই তালিকায় সর্বশেষ সংযোজন ‘সার্কাস’। বক্স অফিসে সুবিধা করতে পারছে না। এর আগে ‘জয়েশভাই জোরদার’ মুক্তি পায় মে মাসে। ফ্লপ হয়েছে সেটিও। এসব ব্যর্থতার মাঝে ভারতজুড়ে তোপের মুখে পড়েন রণবীর। নিরাবরণ হয়ে ক্যামেরাবন্দি রণবীর সিংকে নিয়ে কম শোরগোল পড়েনি। নিউইয়র্কের একটি ফ্যাশন পত্রিকার জন্য জুলাইয়ের সেই ফটোশুটের ছবি ঝড় বইয়ে দিয়েছিল নেটমাধ্যমে। অথচ রণবীরের আগে ও পরে কত তারকা যে নগ্ন হয়ে লেন্সবন্দি হয়েছেন তার ইয়ত্তা নেই! স্বপ্না ভবানী, পুনম পাণ্ডে, অসীম রিয়াজ, মন্দানা করিমি তালিকা ক্রমশই দীর্ঘ হতে থাকে।

 

জ্যাকুলিন ফার্নান্দেজ

সুকেশের কাছ থেকে ৫ কোটি ৭১ লাখ রুপির উপহার নিয়েছেন জ্যাকুলিন। এ কারণে তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুধু তাই নয়, তাঁর ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞাও জারি করেছিলেন আদালত। এ ছাড়া কিছুদিন আগেই জ্যাকুলিনের বিরুদ্ধে মানহানির অভিযোগ তুলে মামলা করেছেন নোরা ফাতেহি। ২০২২ সালে জ্যাকুলিন অভিনীত পাঁচটি সিনেমা মুক্তি পেয়েছে। কিন্তু দুর্ভাগ্য, বছরে একটিও পায়নি সাফল্য।

 

আমির খান

সাত বছর আগের এক মন্তব্যের জন্য এ বছর বিপাকে পড়েছেন মিস্টার পারফেকশনিস্ট। মন্তব্যের সারমর্ম এমন- ‘ভারতে অসহিষ্ণুতা বাড়ছে, তাই স্ত্রী কিরণ রাও (বর্তমানে প্রাক্তন) তাঁকে বিদেশে চলে যেতে বলেছেন’। এরপর ভারতের নাগরিকত্ব আইন নিয়েও কথা বলেছিলেন আমির খান। এসব কারণে তাঁর বহুল আলোচিত ‘লাল সিং চাড্ডা’ সিনেমার বিরুদ্ধে সরব হয় বয়কট গ্যাং। যদিও সিনেমা হিসেবে খুব একটা প্রশংসা পায়নি এটি।

এরই পরিপ্রেক্ষিতে তিন দশক পর সেই আমির খান সিদ্ধান্ত নেন অভিনয়ের বিরতি দেওয়ার। এ অভিনেতা জানালেন, দেড় বছর তাঁকে কোনো সিনেমায় দেখা যাবে না।

 

নোরা ফাতেহি

নোরা ফাতেহি। খুব অল্প সময়েই গ্ল্যামার দুনিয়ায় পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন এ সুন্দরী। সম্প্রতি অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের নামে মানহানির মামলা করেছেন তিনি। এ নায়িকার বিরুদ্ধে ২০০ কোটির মানহানির মামলা করেছেন তিনি। তাঁর বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত কুৎসা করার চেষ্টা করছেন এ বলি অভিনেত্রী- অভিযোগ নোরার। স্বাভাবিকভাবে দুই বলি সুন্দরীর এ ‘ক্যাট ফাইট’ নিয়ে বিস্তর চর্চা চলছে। এমনকি, মালাইকার সঙ্গেও তাঁর ঝগড়ার কথা বলিউডে আড়ি পাতলেই শোনা যাচ্ছিল। যদিও তা কেবলই নাটক।

 

শাহরুখ খান

বলিউড বাদশাহর নতুন সিনেমা ‘পাঠান’ মুক্তির অপেক্ষায়। এ সিনেমার গান নিয়েই যত সমালোচনা। ‘বেশরম রঙ’ শিরোনামের সেই গানে গেরুয়া রঙের বিকিনি পরেছেন দীপিকা। এতেই যত আপত্তি হিন্দু সমাজের। নেটদুনিয়ায় সমালোচনা থেকে মন্ত্রণালয়ে অভিযোগ, এমনকি পুড়িয়ে মারার হুমকিও দেওয়া হয়েছে কিং খানকে।

 

দীপিকা পাড়ুকোন

ফেব্রুয়ারিতে মুক্তি পায় দীপিকার ‘গেহরাইয়া’ সিনেমাটি। এতে বেশ খোলামেলা হয়ে অভিনয় করেছেন তিনি। এ কারণে সমালোচনার শিকার হতে হয়েছে। এ ছাড়া বছরান্তে শাহরুখের সঙ্গে তিনিও বিতর্কিত ‘পাঠান’-এর গান ইস্যুতে। এ গানেও স্বল্প বসনায় উষ্ণতা ছড়ানোর চেষ্টা করেছেন অভিনেত্রী। কিন্তু তা সব দর্শকের মন জয়ে সক্ষম হয়নি।

সর্বশেষ খবর