১৬ অক্টোবর, ২০১৯ ১৭:৪৫

অনেক দিন দর্শক এমন গোছানো ফুটবল খেলা হয়ত দেখেননি

রিয়াজুল হক

অনেক দিন দর্শক এমন গোছানো ফুটবল খেলা হয়ত দেখেননি

রিয়াজুল হক

প্রতিপক্ষের মাঠে তাদের সত্তর হাজার দর্শকের সামনে পুরো সময় যেভাবে বাংলাদেশ ফুটবল দল খেলা চালিয়ে গেল, এক কথায় অসাধারণ। খেলা দেখে মনে হয়েছে র‌্যাকিং, পূর্বের পরিসংখ্যান এসব জামাল, আশরাফুল, সাদউদ্দীনদের কাছে শুধুমাত্র সংখ্যা ছাড়া আর কিছুই না।

অনেক দিন আমাদের দেশের দর্শক জাতীয় দলের এমন গোছানো ফুটবল খেলা হয়ত দেখেননি। খেলার মধ্যে তাদের অনেক ইতিবাচক পরিবর্তন ছিল চোখে পড়ার মত। জেতার জন্যই মরিয়া ছিল সর্বক্ষণ।

বিশ্বকাপ ও এশিয়া কাপের বাছাই পর্বের এই খেলায় ভারতের বিপক্ষে বাংলাদেশ ভালো খেলেই প্রায় জিতে যাচ্ছিল। ৮৮ মিনিট পর্যন্ত বাংলাদেশ এগিয়ে ছিল। ভাগ্য হয়তো সহায় ছিল না। না হলে বল গোল পোস্টে লাগবে কেন? জালেই তো যেতে পারত। এজন্য ড্র হওয়ার জন্য সাময়িকভাবে খারাপও লেগেছে। তবে আমাদের দর্শকরা বাংলাদেশ ফুটবল দলকে বাহবা দিতে কার্পণ্য করেনি।

ভারত আমাদের থেকে সবদিক থেকেই এগিয়ে। তারপরেও তারা শেষ মুহূর্তে সমতাসূচক গোলটি করে যে উদযাপন করল, তাতে মনে হয়েছে তারা ড্র করতে পেরেই আনন্দিত।

দেশের ফুটবলের এগিয়ে যাওয়া স্পষ্টভাবে দৃশ্যমান। কাতারের সঙ্গে খেলার সময়ও সবাই এক বাক্যে সে কথা স্বীকার করে নিয়েছে। এগিয়ে যাক আমাদের ফুটবল, এটাই আমাদের ফুটবল প্রেমী সকলের চাওয়া।

লেখক : উপ-পরিচালক, বাংলাদেশ ব্যাংক।

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর