১৭ মে, ২০২০ ১৬:২১

প্রকৌশলীর এমন মৃত্যু দেশের জন্য চরম লজ্জাজনক ঘটনা

স্থপতি সাঈদা সুলতানা এ্যানি

প্রকৌশলীর এমন মৃত্যু দেশের জন্য চরম লজ্জাজনক ঘটনা

দেলোয়ার হোসেন

আমি স্থপতি সাঈদা সুলতানা এ্যানি, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন শিক্ষার্থী। বুয়েট'৮৬ ব্যাচের ছাত্র, প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যার বিচার দাবি করছি।

দুর্নীতিবাজ প্রভাবশালী ঠিকাদারদের সাথে আপোষ না করায়, ঘুষ নিতে রাজি না হওয়ায় গাজীপুরের কোনাবাড়ি জোনের ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে।

দেলোয়ার হোসেনকে কেউ চিনতো না। সততা ও পেশাদারিত্বের জন্য প্রাণ না দিলে হয়তো কেউ তার কথা জানতেও পারতো না।

প্রকৌশলী দেলোয়ার হোসেনের মৃত্যুতে দেশের সংবাদ মাধ্যম নীরব ভূমিকা পালন করছে। দেশের একজন সৎ, মেধাবী কর্মকর্তার এমন মৃত্যু দেশের জন্য চরম লজ্জাজনক ঘটনা হলেও গণমাধ্যম এ ঘটনাটিতে খুব একটা গুরুত্ব প্রদান করছে না।

খ্যাতির লোভে নয়, বিবেকের দৃঢ়তায় ঘুষ প্রত্যাখ্যান করেছিলেন ইঞ্জিনিয়ার দেলোয়ার। একশো কোটি টাকার ফাইল আটকে থাকায় তাকে হত্যা করেছে প্রভাবশালী ঠিকাদারেরা।

আমি এই সৎ, মেধাবী অফিসারের হত্যার বিচার দাবি করছি। আমি এই বীভৎস হত্যাকাণ্ডের খবর যথোচিত গুরুত্বের সাথে জনগণের কাছে পৌঁছানোর দাবি করছি। আমি তার স্ত্রী সন্তান এবং পরিবারের নিরাপত্তা দাবি করছি।

আমি অনতিবিলম্বে, এই দৃঢ় ব্যক্তিত্বের মানুষটির জঘন্য হত্যাকাণ্ডের বিচার দাবি করছি। #JUSTICE_FOR_ENGINEER_DELWAR

(বি.দ্র. এই আন্দোলন শুধুমাত্র বুয়েটিয়ানদের নয়, এই আন্দোলন সবার। তাই সকল স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল কর্মস্থল থেকে এই হত্যার বিরুদ্ধে প্রতিবাদ করার আহবান জানাচ্ছি)

(ফেসবুক থেকে সংগৃহীত)


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর