শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৪ জানুয়ারি, ২০২১ ২৩:২০

সব প্রার্থীকে সমানভাবে দেখার নির্দেশ সিইসির

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশন-চসিক নির্বাচনে সব প্রার্থীকে সমানভাবে দেখার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কে এম নুরুল হুদা। তিনি বলেছেন, একজন প্রার্থীর পরিচয় হচ্ছে, তিনি প্রার্থী। তিনি কোন দলের, মতের, গোত্রের সেটা পরিচয় নয়।

গতকাল রবিবার সার্কিট হাউসে চট্টগ্রামে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সিইসি কর্মকর্তাদের বলেন, ভোট কেন্দ্রে পোলিং এজেন্টদের যদি কোনো অভিযোগ থাকে, আপনারা তা সময় ও মনোযোগ দিয়ে শুনবেন। 

কোনো প্রার্থীর দল, মত, ধর্ম বিবেচনা করার সুযোগ নেই। সবাইকে সমান ভাবে মূল্যায়ন করতে হবে। তবে নির্বাচনী প্রতিযোগিতা যেন সংঘাতে পরিণত না হয় সেজন্য প্রার্থীদের সহনশীল আচরণের আহ্বান জানান তিনি। সিইসি আরও বলেন, আশ্বস্ত করার মতো নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। বিপুল পরিমাণ মানুষ প্রচারণায় অংশগ্রহণ করছে। ইভিএম ভোটারদের মধ্যে গ্রহণযোগ্যতা পেয়েছে। নির্বাচনের বর্তমান পরিবেশ ধরে রাখতে হবে। সব প্রার্থী যেন সমান অধিকার পায় এবং নির্বাচনী আচরণবিধি মেনে চলে সেটি সবাইকে লক্ষ্য রাখতে হবে।

কে এম নুরুল হুদা আরও বলেন, নির্বাচনের প্রার্থী, সমর্থকরা খুব সতর্কতার সঙ্গে নির্বাচনী কার্যাবলী পালন করবেন। প্রতিদ্বন্দ্বিতার মধ্যে নির্বাচন হবে, প্রতিযোগিতার মধ্যেই নির্বাচন হবে, সহিংসতার মধ্য দিয়ে নির্বাচন শেষ হবে না। নির্বাচনের প্রার্থী ও সমর্থকদের বলব, নির্বাচনের পরও আপনারা এই সমাজে বসবাস করবেন। তাই নির্বাচনের পর কেউ যেন আসামি বা বাদী হিসেবে বসবাস করতে না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, নির্বাচনে ইতোমধ্যে সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। কোনো মৃত্যুই কাম্য নয়। ভোট থেকে জীবন অনেক মূল্যবান। তাই এ ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেদিকে নজর রাখতে হবে। যারা এই নির্বাচনে প্রতিযোগিতা করছেন তাদের সহনশীল হতে হবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সভায় আরও উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর