বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

জামায়াত নেতারা চার দিনের রিমান্ডে

সন্ত্রাসবিরোধী আইনে মামলা

আদালত প্রতিবেদক

আটক জামায়াত নেতাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। তাদের চার দিনের রিমান্ড দিয়েছে আদালত। রাজধানীর ভাটারা থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ নয়জনকে চার দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার রিমান্ডের এ আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সোমবার বিকালে ভাটারার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রনপ কুমার জানান, রিমান্ড মঞ্জুর হওয়া অন্য আসামিরা হলেন জামায়াতের    অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আবদুর রব, ছাত্রশিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত, জামায়াত কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম। আসামিপক্ষে আইনজীবী আবদুর রাজ্জাক, এস এম কামাল উদ্দিন, শিশির মনির রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। তারা বলেন, শুধু জামায়াতে ইসলামীর রাজনীতিতে যুক্ত থাকায় হয়রানি করতেই এ মামলায় রিমান্ড চাওয়া হয়েছে। আসামিদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। আসামিদের কাছে কোনো নিষিদ্ধ জিনিস পাওয়া যায়নি। রাষ্ট্রপক্ষে মহানগর দায়রা আদালতের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু বলেন, এরা জামায়াতে ইসলামীকে সংগঠিত করার নামে সরকারবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকার পাশাপাশি নাশকতা ঘটানোর চেষ্টায় জড়িত। আরও তথ্য-উপাত্ত উদ্ধার ও তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড প্রার্থনা করছি।

নেতাদের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি : জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ আটক কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও রিমান্ড বাতিল করে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়েছে। গতকাল সংগঠনের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে এ দাবি জানান। বিবৃতিতে উল্লেখ করা হয়, জামায়াতের কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে পূর্বপরিকল্পিত সাজানো মিথ্যা মামলা করা হয়েছে। সরকারের এ ফ্যাসিবাদী আচরণের নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

 

 

সর্বশেষ খবর