শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

পোশাকশ্রমিকদের বিক্ষোভ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পাঁচ শ্রমিককে মালিক পক্ষের মারধরের প্রতিবাদ ও বেতন-ভাতা বাড়ানোর দাবিতে রাজধানীর মিরপুর ১৪ নম্বরে আবারও বিক্ষোভ করেছে পোশাকশ্রমিকরা। গতকাল সকাল ৮টা থেকে সড়ক অবরোধ করে তারা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেন। এ ঘটনায় আশপাশের এলাকাগুলোতে যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন ওই এলাকা দিয়ে চলাচলকারী যাত্রীরা।

সরেজমিনে দেখা গেছে, বিক্ষোভ শুরুর এক পর্যায়ে মিরপুর ১৪ নম্বরে অবস্থিত হামিম গ্রুপের একটি গার্মেন্টকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন আন্দোলনরত শ্রমিকরা। এতে গার্মেন্ট ভবনের জানালার কাচ ভেঙে যায়। এরপর পোশাকশ্রমিকরা ১৪ নম্বরের পথচারী পারাপার সেতুর নিচে অবস্থান নেন। সেখানে অবস্থান নিয়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এদিকে, মিরপুর ১৩ নম্বরেও রাস্তায় জড়ো হয় পোশাক শ্রমিকরা। তারাও সেখানে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। পরিস্থিতি সামাল দিতে মিরপুর-১৩ ও ১৪ নম্বরে রাস্তায় পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

এর আগে, বুধবার পোশাক শ্রমিকদের বিক্ষোভের সময় মিরপুর-১০ নম্বর গোলচত্বরের ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় ট্রাফিক পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। তবে এই মামলায় আসামি অজ্ঞাত বলে জানিয়েছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান।

একই দিন মিরপুর-১৪ নম্বরে নোটারি স্কুল অ্যান্ড কলেজের সামনে আওয়ামী লীগের একটি কার্যালয় ভাঙচুর ও কার্যালয়ের পাশে থাকা দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটে। এতে ভুক্তভোগী মোটরসাইকেল চালকরা একটি মামলা করেছে। এ ছাড়া গার্মেন্ট মালিকদের পক্ষ থেকে আরও চারটি মামলা করা হয়েছে বলে জানিয়েছেন কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান। তিনি বলেন, পাঁচটি মামলা বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর