শুক্রবার, ১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

হলুদ সন্ধ্যায় বিয়ের ফুল

সাইফ ইমন

হলুদ সন্ধ্যায় বিয়ের ফুল

গায়ে হলুদের অনুষ্ঠান দিয়ে শুরু হয় বিয়ের মূল পর্ব। যার চিরাচরিত ধারায় থাকে হলুদ সন্ধ্যার আয়োজন। এই আয়োজনে পরিবারের লোকজন ছাড়াও নিকট আত্মীয় এবং প্রতিবেশী বন্ধুবান্ধবে মুখরিত থাকে হলুদ সন্ধ্যার হল। বিয়ে উৎসবের এই বিশেষ আয়োজনে দৃষ্টিনন্দন স্টেজ থাকে সবার দৃষ্টিপটে। তা নিয়ে আজকের ফিচার।

 

একটা সময় ছিল কেবল গাঁদা ফুল দিয়ে হলুদের স্টেজ সাজানো হতো। সেই ধারা পাল্টে এখন গাঁদার সঙ্গে রজনীগন্ধা, গোলাপ, গ্লাডিওলাস, জারবেরা, কারনেশন, অর্কিড সঙ্গী করে বর্ণিল হয়ে ওঠে হলুদ সন্ধ্যা। কখনো ফুল বেছে নেওয়া হয় বিয়ের থিম হিসেবে। ফুল কেন্দ্র করেই পুরো বিয়েবাড়ি। বাদ যায় না বর-কনে।

 

আজকের দিনে বিয়ের সব দায়িত্ব অনেক দক্ষতার সঙ্গে পালন করে থাকে বিভিন্ন ইভেন্ট ম্যানেজমেন্ট। তারা হলুদের স্টেজকে নান্দনিকতায় সাজিয়ে তোলে। এসব ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানগুলো রজনীগন্ধা, গোলাপ, গ্লাডিওলাস, জারবেরা, কারনেশন, অর্কিড দিয়ে বর-কনের হলুদের স্টেজ সাজিয়ে তোলেন।

 

কনের সাজ-গয়নার সমান গুরুত্ব পায় হলুদের স্টেজ। পুরো স্টেজজুড়ে থাকে কাঁচা ফুলের জয়জয়কার। সঙ্গী হয় সবুজ পাতা, রঙিন কাপড় আর নানা রঙের রঙিন আলো। থিম বেইজ স্টেজ সাজানোর চল এখন। পদ্ম ফুল, নৌকা, পালকি, গোলাপ ফুল, প্রজাপতিসহ থিম অনুযায়ী বিভিন্ন আকৃতিতে হতে পারে হলুদের স্টেজ। বাহারি বাতির ব্যবহার হলুদের স্টেজে ভিন্ন মাত্রা যোগ করে। শুধু স্টেজই নয়, হলুদের স্টেজে কন্যা হেঁটে আসছে কিংবা পালকিতে চড়ে আসছে। সেই পালকিও সাজানো হয় ফুল দিয়ে। হলুদ সন্ধ্যা বা বিয়েতে এখন এটাই ট্রেন্ড। একটু আভিজাত্য ফুটিয়ে তুলতে অনেকে দৃষ্টিনন্দন ফুলেল সাজের খাটিয়াও সাজানো হয়। অনেক বর কনেকে ফুলে সাজানো সাইকেলে চড়িয়ে আনেন হলুদের  স্টেজে। সময়ের তালে তালে বদলেছে ধরনও।

সর্বশেষ খবর