Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৯ ২০:৫৪

শ্রীলঙ্কার স্বরাষ্ট্র সচিব ও আইজিপিকে পদত্যাগের নির্দেশ প্রেসিডেন্টের

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার স্বরাষ্ট্র সচিব ও আইজিপিকে পদত্যাগের নির্দেশ প্রেসিডেন্টের
প্রতিরক্ষা সেক্রেটারি হেমাসিরি ফার্নান্দো ও আইজিপি পুজিথ জয়াসুন্দর

শ্রীলঙ্কায় ইস্টার সানডে পালনের প্রাক্কালে দেশটির চার্চ ও হোটেলে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় দ্বায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং স্বরাষ্ট্র সচিবকে পদ ছাড়ার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। 

এর আগে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার দায়ে পুলিশ প্রধান (আইজিপি) পুজিথ জয়াসুন্দরকে গ্রেফতার করার দাবি জানান দেশটির এক সাংসদ।

প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বলেন, ‘শ্রীলঙ্কায় ভয়াবহ হামলা হতে পারে বলে সতর্কতার ব্যাপারে আমাকে কিছুই জানানো হয়নি। দ্রুত নিরাপত্তা বিভাগে নিয়োজিত ব্যক্তিদের সরিয়ে সবকিছু ঢেলে সাজানো হবে।’

এর আগে সাংসদ বিজয়দেশা রাজাপাকসে বলেন, গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পর উপযুক্ত ব্যবস্থা না নেয়ায় পুলিশের আইজিপি জয়াসুন্দর ও প্রতিরক্ষা সেক্রেটারি হেমাসিরি ফার্নান্দোকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। তারা উভয়ই দায়িত্ব পালনে গাফিলতি করেছেন।

শ্রীলঙ্কায় হামলার দুই সপ্তাহ, ১০ দিন এবং দুই ঘণ্টা আগে সতর্ক বার্তা পাঠিয়েছিলো ভারত। কিন্তু কোন সতর্কতাকেই আমলে নেয়া হয়নি।

রবিবার দেশটিতে রক্তাক্ত এ হামলায় এখন পর্যন্ত দেশ-বিদেশের ৩৫৯ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা পাঁচ শতাধিক। এদিকে হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস)।

এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত আটক করা হয়েছে ৫৮ জনকে।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য