২৭ জুন, ২০১৯ ১৬:৫৯

লন্ডনে ‘বোমাতঙ্কে’ জরুরি অবতরণ ভারতীয় বিমানের

অনলাইন ডেস্ক

লন্ডনে ‘বোমাতঙ্কে’ জরুরি অবতরণ ভারতীয় বিমানের

লন্ডনে বোমা আতঙ্কে এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমান জরুরি অবতরণ করেছে। বোমাতঙ্কের খবর ছড়াতেই যাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। তবে ভারতীয় বিমানটি নিরাপদই অবতরণ করে। 

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সোয়া দশটার দিকে মুম্বাই থেকে নিউ ইয়র্কের উদ্দেশে যাত্রা করা এয়ার ইন্ডিয়ার এআই-১৯১ বিমানটি লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে জরুরি অবতরণ করে। 

এয়ার ইন্ডিয়া এক টুইট বার্তায় জানায়, বোমা হামলার হুমকি পাওয়ার কারণে যুক্তরাষ্ট্রগামী ফ্ল্যাইটটি জরুরি অবতরণ করেছে। এটাকে নিরাপত্তা হুমকি হিসেবে অভিহিত করলেও কে বা কারা বোমা হামলার হুমকি দিয়েছে সে বিষয়ে কিছু জানায়নি কর্তৃপক্ষ।

লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এয়ার ইন্ডিয়া ফ্লাইটটির সতর্ক অবতরণ করার পর রানওয়ে সম্পূর্ণরূপে পুনরায় চালু করা হয়েছে।

স্ট্যানস্টেড বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, এ ঘটনার কারণে যে কোনো অসুবিধার জন্য আমরা দুঃখিত এবং ধৈর্য ধরার জন্য যাত্রীদের ধন্যবাদ জানাই।

ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, বোমার আতঙ্কের পর বেসামরিক বিমানটিকে আটকানোর জন্য সুপারসনিক গতিতে টাইফুন বিমান মোতায়েন করা হয়েছিল। 

এদিকে বোমাতঙ্কের খবর ছড়াতেই যাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। হুড়োহুড়ি শুরু হয়ে যায় আতঙ্কিত যাত্রীদের মধ্যে। স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, যাত্রীদের নামিয়ে আনার জন্য দুটো র‍্যাফ টাইফুন ফাইটার জেট ব্যবহার করা হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর