শিরোনাম
১৯ জানুয়ারি, ২০২০ ০৮:৪৬

'আই ড্রপ' খাইয়ে স্বামীকে হত্যা, ২৫ বছরের কারাদণ্ড স্ত্রী'র

অনলাইন ডেস্ক

'আই ড্রপ' খাইয়ে স্বামীকে হত্যা, ২৫ বছরের কারাদণ্ড স্ত্রী'র

লানা সু ক্লেটন

পানিতে 'আই ড্রপ' মিশিয়ে স্বামীকে হত্যা করার অভিযোগে ২৫ বছরের জেল হলো এক মার্কিন নার্সের। সাউথ ক্যারোলিনা নিবাসী ওই নার্সের নাম লানা সু ক্লেটন। ২০১৮ সালের ১৯ জুলাই তিনি তার স্বামী স্টিভেন ক্লেটনকে হত্যা করেন বলে জানা গেছে।

হত্যা করার এই পন্থায় হতবাক তদন্তকারীরা। প্রথমে জানা যায়, স্বাভাবিক ভাবেই মৃত্যু হয়েছে স্টিভেনের। ময়না তদন্তে কিছু মেলেনি। তবে বিষক্রিয়ার পরীক্ষার রিপোর্টে দেখা যায় স্টিভেনের শরীরে প্রচুর পরিমাণে বিষাক্ত টেট্রাহাইড্রোজলিন রয়েছে। যা কিছু চোখের ড্রপের মধ্যেই পাওয়া যায়। 

'আই ড্রপ' মেশানোর বিষয়টি স্বীকার করে নিয়ে লানা জানিয়েছেন, স্টিভেন তাকে নিয়মিত নিগ্রহ করতেন। তবে তাকে হত্যা করার পরিকল্পনা তার ছিল না। বরং তিনি চেয়েছিলেন, যাতে স্টিভেন অসুস্থ হয়ে পড়েন। যাতে তিনি নিগ্রহের হাত থেকে বাঁচেন। তবে এতে যে স্টিভেন মারা যাবেন, তা তিনি ভাবেননি।

পুলিশ সূত্র জানায়, হলিউডের সিনেমা দেখেই পানিতে 'আই ড্রপ' মেশানোর পরিকল্পনা করেন লানা। তবে সম্ভবত তিনি হত্যা করার জন্য এই পরিকল্পনা করেননি। চেয়েছিলেন যাতে স্টিভেনের ডায়েরিয়া হয়ে যায়। 

সরকার পক্ষের আইনজীবী আদালতে দাবি করেন, ২০১৬ সালেও স্টিভেনকে হত্যা করার পরিকল্পনা করেছিলেন লানা। সেই ঘটনাটি দুর্ঘটনা হিসেবেই সাজিয়েছিলেন তিনি। তারপরই তিনি তার স্বামীকে 'আই ড্রপ' খাওয়ানোর সিদ্ধান্ত নেন। এমনটাই আদালতে জানান আইনজীবীরা।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর