২১ জানুয়ারি, ২০২০ ২২:৪৭

বিরোধিতা সত্ত্বেও নাগরিকত্ব আইন প্রত্যাহার হবে না: অমিত শাহ

কলকাতা প্রতিনিধি:

বিরোধিতা সত্ত্বেও নাগরিকত্ব আইন প্রত্যাহার হবে না: অমিত শাহ

ফাইল ছবি

শত বিরোধিতা সত্ত্বেও সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কোনভাবেই প্রত্যাহার করা হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার উত্তর প্রদেশের লখনউতে একটি জনসভা থেকে বিরোধী রাজনৈতিক দলগুলিকে তোপ দেগে অমিত শাহ এই মন্তব্য করেন। 

নতুন নাগরিকত্ব আইন এর সমর্থনে লখনউ'এর ওই সভা থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি, সমাজবাদী পার্টি (সপা) নেতা অখিলেশ যাদব, বহুজন সমাজ পার্টি (বসপা) নেত্রী মায়াবতীর বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ আনেন। 

তিনি বলেন, "ক্যা (সিএএ) বিরোধী রাজনৈতিক দলগুলো মানুষের মধ্যে ভুল বার্তা, মিথ্যা প্রচার করছে। সেই কারণে বিজেপি গণজাগরণ অভিযান শুরু করেছে। যারা দেশকে টুকরো করার কথা ভাবছে তাদের বিরুদ্ধে মানুষকে সচেতন করাই এর মূল লক্ষ্য।" 

এসময় তিনি বলেন, "আমি আমার বিরোধীদলগুলোকে খুব স্পষ্ট ভাবে ও জোরের সাথে বলে দিতে চাই যে, আপনারা যতই প্রতিবাদ করুন, কোন পরিস্থিতিতেই নতুন এই নাগরিকত্ব আইন প্রত্যাহার করা হবে না। 
 নতুন এই আইনে ভারতের কোন নাগরিকের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে না বলেও এদিন ফের একবার জানিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

তিনি বলেন "সংশোধিত নাগরিকত্ব আইনে (ক্যা) কারো নাগরিকত্ব কেড়ে নেওয়ার কথা বলা হয়নি। বরং বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে আসা অমুসলিম মানুষদের দেশের নাগরিকত্ব দেয়া হবে।"   

জনতার দরবারে ক্যা ইস্যুতে আলোচনার জন্য মমতা, রাহুল, অখিলেশ, মায়াবতীর মতো বিরোধী নেতাদেরকে চ্যালেঞ্জও জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর