২৭ নভেম্বর, ২০২২ ০৭:৩৯

পুনেওয়ালা সেজে হোয়াটসঅ্যাপে বার্তা, সেরাম ইনস্টিটিউট খুইয়েছে কোটি রুপি

অনলাইন ডেস্ক

পুনেওয়ালা সেজে হোয়াটসঅ্যাপে বার্তা, সেরাম ইনস্টিটিউট খুইয়েছে  কোটি রুপি

সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা আদর পুনেওয়ালা

হোয়াটসঅ্যাপে গত সেপ্টেম্বরে ভারতীয় টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার অন্যতম পরিচালক সতীশ দেশপান্ডে একটি বার্তা পান। ওই বার্তায় সতীশকে সাতটি ব্যাংক হিসাবে অর্থ পাঠানোর নির্দেশ দেন ওই ব্যক্তি। বার্তা পাঠানো ওই ব্যক্তির হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আদর পুনেওয়ালার ছবি দেখে সতীশ মনে করেছিলেন, তিনিই তাদের সিইও। এরপর ওই ব্যক্তির নির্দেশ অনুযায়ী সতীশ সাত ব্যাংক হিসাবে ১ কোটি ১০ হাজার রুপি পাঠান। কিন্তু পরে তিনি জানতে পারেন, প্রতারণার শিকার হয়েছেন। তার প্রতিষ্ঠানের অর্থ হাতিয়ে নেওয়া হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, প্রতারণার মাধ্যমে কোটি রুপি আত্মসাতের ঘটনায় সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে পুলিশে অভিযোগ করা হয়। পুনের পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। এর মধ্যে যে সাত ব্যাংক হিসাবে অর্থ হাতিয়ে নেওয়া হয়, সেগুলো জব্দ করা হয়েছে। ব্যাংক হিসাবের সূত্র ধরে শনিবার প্রতারক চক্রের সাতজনকে  গ্রেফতারের করেছে পুলিশ।

পুনের উপপুলিশ কমিশনার (ডিসিপি) সমারতানা পাতিল বলেছেন,  সেরামের এক কোটির বেশি রুপি ব্যাংক হিসাবে সরিয়ে নেওয়া হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে সাতজন  গ্রেফতারের হয়েছেন। তবে প্রধান অভিযুক্ত ব্যক্তিকে আমরা এখনো গ্রেফতার করতে পারিনি। সেরাম থেকে ওই চক্র যেসব ব্যাংক হিসাবে অর্থ সরিয়ে নেয়, সেসব ব্যাংক হিসাব পুলিশ জব্দ করা হয়েছে। এ ছাড়া ওই ৭ ব্যাংক হিসাব থেকে লেনদেন হয়েছে, এমন আরও ৪০টি ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে। এসব ব্যাংক হিসাবে থাকা আরও ১৩ লাখ রুপি জব্দ করেছে পুলিশ।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর