২৮ নভেম্বর, ২০২২ ১৪:১০

খেলায় মরক্কোর হারের পর বেলজিয়ামে দাঙ্গার ঘটনায় আটক ১২

অনলাইন ডেস্ক

খেলায় মরক্কোর হারের পর বেলজিয়ামে দাঙ্গার ঘটনায় আটক ১২

কাতার বিশ্বকাপে গতকালের ম্যাচে মরক্কোর কাছে ২-০ গোলে হারে বেলজিয়াম।

বিশ্বকাপে মরক্কোর কাছে হেরে যাওয়াকে কেন্দ্র করে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় এ পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে।  রোববার তাদের আটক করা হয়।

কাতার বিশ্বকাপে গতকালের ম্যাচে মরক্কোর কাছে ২-০ গোলে হেরেছে বেলজিয়াম। এরপর ব্রাসেলসের বিভিন্ন এলাকার ফুটবল–ভক্তরা রাস্তায় নেমে ভাঙচুর ও অগ্নিসংযোগ শুরু করেন। একপর্যায়ে দাঙ্গাবিরোধী পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় জলকামান ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ।

ব্রাসেলস পুলিশের মুখপাত্র ইলসে ভান দে কিরে বলেন, সন্ধ্যা সাতটার দিকে পরিস্থিতি শান্ত হয়ে আসে। উত্তেজনার এলাকাগুলোতে সতর্কতামূলক টহল চলছে।

ব্রাসেলসের মেয়র ফিলিপ ক্লোজ বলেন, রোববারের দুপুরের ঘটনার তীব্র নিন্দা জানাই। পুলিশ ইতিমধ্যেই কঠোর ব্যবস্থা নিয়েছে। আমি ভক্তদের শহরের কেন্দ্রে না আসতে বলেছি। পুলিশ সর্বজনীন শৃঙ্খলা রক্ষার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। দুর্বৃত্তদের গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছি।

পুলিশ বলছে, বিক্ষুব্ধ ভক্তরা পাইরোটেকনিক উপকরণ (আতশবাজিতে ব্যবহৃত উপকরণ), প্রজেক্টাইল, লাঠি ব্যবহার করেছে এবং মহাসড়কে আগুন দিয়েছে। আতশবাজি মুখে লেগে এক সাংবাদিকও আহত হয়েছেন। এসব কারণে পুলিশ হস্তক্ষেপ করতে বাধ্য হয়েছে। ঘটনাস্থলে জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়েছে। রয়টার্স

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর