বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুতে মন্ত্রিপরিষদের তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হেফাজতে নওগাঁর ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনা তদন্তে উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। কমিটির প্রধান করা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. মাহমুদুল হোসাইন খানকে। কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তথ্যমতে, কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, নওগাঁর সিনিয়র জেলা ও দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, সিভিল সার্জন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার। কমিটির সাচিবিক দায়িত্বে থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

প্রসঙ্গত, সুলতানা জেসমিন নওগাঁ সদর উপজেলার চ-ীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী পদে চাকরি করতেন। গত ২২ মার্চ নওগাঁ শহরের মুক্তির মোড় থেকে তাঁকে আটক করে র?্যাব। ২৪ মার্চ সকালে রাজশাহী মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। র?্যাবের ভাষ্য, প্রতারণার অভিযোগে সুলতানা জেসমিনকে আটক করা হয়। এরপর তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

স্বজনদের অভিযোগ, আটক হওয়ার আগে সুলতানা জেসমিন সুস্থ ছিলেন। র?্যাবের হেফাজতে নির্যাতনের কারণে তাঁর মৃত্যু হয়েছে।

বিষয়টি উচ্চ আদালত পর্যন্ত গড়ায়। হাইকোর্ট ঘটনা তদন্তে উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করতে মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দেন।

সর্বশেষ খবর