২৯ জুলাই, ২০২১ ১৪:০৮

বগুড়ার ধুনটে ৩০০ অতিদরিদ্র পরিবার পেল বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়ার ধুনটে ৩০০ অতিদরিদ্র পরিবার পেল বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা

বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী বিতরণ

নাম তার দুখনি খাতুন। দুঃখই যেন তার জীবন। দুঃখ পেলে যে চোখ দিয়ে জল গড়িয়ে পড়ে তার সে চোখগুলোই দেখেনা পৃথিবীর আলো। মা-বাবা, ভাই-বোন নিয়ে তাদের ছয় জনের সংসার। তাদের সবাই দৃষ্টি প্রতিবন্ধী। জন্ম থেকেই তারা স্বচ্ছ প্রকৃতির ঘোলাটে রূপ দেখতেন। এখন অন্ধকারই তাদের জীবন। কঠোর লকডাউনের এই সময়ে ত্রাণ নিয়ে দুখনির অসহায় পরিবারের পাশে দাঁড়ালো বসুন্ধরা গ্রুপ। কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে তার পরিবারের প্রত্যেক সদস্যের হাতে তুলে দেওয়া হয়েছে বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী। 

ত্রাণ পেয়ে দুখনি বলেন, ‘আল্লাহ বসুন্ধরার মালিককে শান্তিতে রাখুক। কামাই রোজগার বাড়িয়া দিক। তার জন্য দোয়া করিচ্চি। তোমাকের জন্যও দোয়া করিচ্চি। হামাকের সবাইরে তোমরা সাহায্য দিলা। তোমাকের আল্লাহ ভালো করিবে।’ দুখনির বোন আজিনা খাতুনও দোয়া করেছেন। তিনি বলেন, ‘তোমরা হামাকেরে দেকিচ্চু। তোমাকেরে আল্লায় দেকিবে। তোমাকেরে দুধেভাতে রাখিবে।’

আজ বৃহস্পতিবার বগুড়া জেলার ধুনট উপজেলায় দুখনির পরিবারের মতো ৩০০ অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। উপজেলার ধুনট এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়।

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, বসুন্ধরা গ্রুপ সারাদেশে ত্রাণসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে বগুড়া জেলার সবগুলো উপজেলায় কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে অসহায় ও দুস্থ মানুষকে খাদ্যসামগ্রী দিচ্ছে। আজকে আমাদের উপজেলায়ও তারা ত্রাণ দিল। তাই আমি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমরা আশা করব শুভসংঘের মতো দেশের সকল সংগঠন যেন এভাবে মানুষের পাশে দাঁড়ায়।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ'র ব্যুরো প্রধান লিমন বাসার, শুভসংঘ বগুড়া জেলার উপদেষ্টা মোস্তফা মাহমুদ শাওন, ধুনট এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, সদস্য মশিউর রহমান জুয়েল, ধুনট উপজেলার সভাপতি রেজাউল ইকবাল মিন্টু, সাধারণ সম্পাদক ইমরান হোসেনসহ আমিনুল ইসলাম, বাবুল ইসলাম, তরিকুল ইসলাম, জাহিদুল ইসলাম, আবদুল হামিদ, মিজানুর রহমান ও উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর