৪ ডিসেম্বর, ২০২১ ২০:১৩

বিএসএফের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে বিজিবির প্রতিনিধিদল ভারতে

অনলাইন ডেস্ক

বিএসএফের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে বিজিবির প্রতিনিধিদল ভারতে

বিজিবির প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) আমন্ত্রণে তাদের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি’র নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ভারতে গেছেন।

বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল শুক্রবার বিকেলে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন বলে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানোনো হয়েছে। এতে বলা হয়েছে, আগামীকাল বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভারতের জয়সালমে (রাজস্থান) অনুষ্ঠিতব্য বিএসএফ প্যারেড ও অন্যান্য অনুষ্ঠানে যোগদানের জন্য বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে ০৬ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল কলকাতা ও নয়াদিল্লী হয়ে গতকাল বিকেলে ভারতে পৌঁছান। এসময় বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাংলাদেশ প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা জ্ঞাপন করেন।  

বিজিবি মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে। 

এছাড়াও বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (বিডব্লিউডব্লিউএ)-এর আমন্ত্রণে বিজিবি সীমান্ত কল্যাণ সমিতি (SHIPKS) এর প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের পত্নী সোমা ইসলাম বিডব্লিউডব্লিউএ আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এবং তাদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করবেন। উল্লেখ্য, বিএসএফের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে আগামী ৮ ডিসেম্বর বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলের ঢাকায় ফেরার কথা রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর