৩০ জুন, ২০২২ ১৮:৫৮

কুর্মিটোলা গলফ ক্লাবে বৃক্ষরোপণ অভিযান-২০২২ উদ্বোধন

অনলাইন ডেস্ক

কুর্মিটোলা গলফ ক্লাবে বৃক্ষরোপণ অভিযান-২০২২ উদ্বোধন

জিওসি এবং এরিয়া কমান্ডার, লজিস্টিক্স এরিয়া, ঢাকা ও কুর্মিটোলা গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম বৃহস্পতিবার (৩০-০৬-২০২২) কুর্মিটোলা গলফ ক্লাবে বাংলাদেশের সকল গলফ ক্লাবে বৃক্ষরোপণ অভিযান-২০২২ উদ্বোধন উপলক্ষে একটি হাড়িভাঙ্গা আমের চারা রোপণ করেন। ছবি : আইএসপিআর

বাংলাদেশ গলফ ফেডারেশনের নির্দেশনায় বাংলাদেশের সকল গলফ ক্লাবে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ উপলক্ষে জিওসি এবং এরিয়া কমান্ডার, লজিস্টিক্স এরিয়া, ঢাকা ও কুর্মিটোলা গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ বৃহস্পতিবার বিকালে ঢাকা সেনানিবাসে কুর্মিটোলা গলফ ক্লাবে বেলুন উড়িয়ে ও একটি হাড়িভাঙ্গা আমের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। 

বৃক্ষরোপণ কর্মসূচিতে ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যসহ ক্লাবের কর্মকর্তা-কর্মচারী এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সদস্য ও ক্লাবের কেডি বলবয়রা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় যেমন; ভূমিকম্প, বজ্রপাত, ভূমিধসসহ দেশে বন্যা, খরা, জলোচ্ছ্বাসের মাত্রা বেড়েই চলেছে। পরিবেশ বিজ্ঞানীদের মতে একমাত্র বৃক্ষরোপণের ফলে উপরোক্ত প্রাকৃতিক বিপর্যয়গুলো অনেকাংশে কমিয়ে আনা সম্ভব। বাংলাদেশ সরকার সবুজ-শ্যামল বাংলাদেশ গড়ার লক্ষে প্রতিবছর বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করে থাকে। এ বছর ৫ জুন হতে ১২ সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধান এবং বাংলাদেশ গলফ ফেডারেশন ও কুর্মিটোলা গলফ ক্লাবের প্রেসিডেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গত ১৬ জুন ঢাকা সেনানিবাসের নির্ঝর এলাকায় বৃক্ষরোপণ করে সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযানের সূচনা করেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর