সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

বিএনপি একটি হাঁটু ভাঙা দল

——————— ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

গণস্বাস্থ্য হাসপাতালের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিএনপি হলো হাঁটু ভাঙা দল। এই দলের ভবিষ্যতে ক্ষমতায় আসার কোনো লক্ষণ আমি দেখি না। তবে সাংবাদিক মাহফুজ উল্লাহর লেখা ‘প্রেসিডেন্ট জিয়ার রাজনৈতিক জীবনী’ বইটি বিএনপির নেতারা যদি পড়েন, তাহলে হয়তো তারা এই হাঁটু ভাঙা অবস্থা থেকে উঠে আসতে পারবেন। গতকাল সন্ধ্যায় রাজধানীর মহাখালী ব্র্যাক সেন্টারের অডিটোরিয়ামে ‘প্রেসিডেন্ট জিয়ার রাজনৈতিক জীবনী’ শিরোনামে বাংলায় লেখা বইটির প্রকাশনা অনুষ্ঠানে ডা. জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সাবেক রাষ্ট্রদূত মাসুদ আজিজ, হলিডে সম্পাদক সৈয়দ কামালউদ্দিন, বইটি প্রকাশনার প্রধান উদ্যোক্তা সরদার সাইফুদ্দিন আহমেদ  প্রকাশক সৈয়দ জাকির হোসাইন আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানে লেখক মাহফুজ উল্লাহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বইটির ওপর আলোচনাকালে বক্তারা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের অবদানসহ বর্ণাঢ্য কর্মময় জীবনের স্মৃতিচারণা করেন। তারা বলেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ এমন একটি বই লিখেছেন যা সর্বস্তরের দেশপ্রেমিক মানুষকে উদ্বুদ্ধ করবে। সৈয়দ কামালউদ্দিন বলেন, আজকের বিএনপি ও তার নেতারা জিয়াউর রহমানের নীতি-আদর্শ থেকে অনেক দূরে সরে গেছেন। তারা জিয়ার অতীত ও নামটি ব্যবহার করছেন মাত্র। বিশেষ করে জিয়ার মৃত্যুদিবস আর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী— এই দুটি দিনেই তারা শেরেবাংলানগরের তার কবরে ফুল দিতে যান। এর বাইরে আর কোনো কিছুতেই জিয়ার আদর্শের ধারেকাছেও তারা কেউ নেই। এই বইটি পড়লে মনে হয় সবচেয়ে বেশি উপকার হবে বিএনপি নেতাদেরই।

সর্বশেষ খবর