বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ ০০:০০ টা

বরিশালে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষে ৬ জন হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুপক্ষে ব্যাপক সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে এই সংঘর্ষে ৬ জন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

আহতদের সহপাঠীরা জানান, মঙ্গলবার সকালে বরিশাল নগরীর বৈদ্যপাড়া এলাকায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধর এবং তাদের মেসে হামলা চালায় স্থানীয় কয়েক যুবক। এ ঘটনার প্রতিবাদে ওইদিন সন্ধ্যায় নগরীর বৈদ্যপাড়া এলাকায় ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী। তারা স্থানীয় ছাত্রলীগের একটি পক্ষের অনুসারী। ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ শেষে প্রশাসনের আশ্বাসে প্রত্যাহার করে ক্যাম্পাসে ফিরে যায় তারা। এ ঘটনায় একই রাজনৈতিক দলের অপর পক্ষ ক্ষুব্ধ হয়। এ নিয়ে মঙ্গলবার রাত ১ টার দিকে তারা দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে ৬ জন শিক্ষার্থী আহত হয়। রাতেই তাদের শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন আহত শিক্ষার্থী ও তাদের সহপাঠীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, আহতদের চিকিৎসা এবং ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো পক্ষ সু-নির্দিষ্ট অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর