শিরোনাম
রবিবার, ১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে অস্ত্রসহ জঙ্গি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুন্ডে অভিযান চালিয়ে দুর্ধর্ষ এক জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার মোজাহের উদ্দিন রাজিব নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সংগঠক। শুক্রবার রাতে উপজেলার বাড়বকুন্ড ইউনিয়নের শুকলালহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজিবকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় সন্ত্রাস দমন আইনে একাধিক মামলা রয়েছে। গতকাল তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। পরে রিমান্ড শুনানি হবে।

ওসি বলেন, ‘রাজিবের বিরুদ্ধে সীতাকুন্ড থানায় তিনটি, ঢাকায় একটি ও রাজশাহীর পুটিয়া থানায় পাঁচটি অস্ত্র এবং সন্ত্রাসবিরোধী মামলা রয়েছে।’

জানা গেছে, জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সংগঠক রাজিবের বিরুদ্ধে ২০১৬ সালের ১১ জুলাই সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়। এরপর থেকেই সে লাপাত্তা। ঢাকায় সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করায় কাউন্টার টেররিজম ইউনিট তাকে অন্য জঙ্গিদের সঙ্গে গ্রেফতার করে।

 দীর্ঘ সময় সাজা ভোগ করে গত পাঁচ মাস আগে জামিনে মুক্ত হয়। সে আবারও সাংগঠনিক কর্মকান্ড পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করতে গিয়ে নানা অপরাধে জড়িয়ে পড়ে। সেসব বিষয়ে খোঁজ নিতে গিয়ে তার অবস্থান নিশ্চিত হয়ে উপজেলার শুকলালহাট এলাকায় চিটাগাং কেমিক্যাল কমপ্লেক্সের সামনে থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার শরীর তল্লাশি করে একটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার হয়।

সর্বশেষ খবর