Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ জুন, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২২ জুন, ২০১৮ ২৩:১৫

তবু সতর্ক বেলজিয়াম

ক্রীড়া ডেস্ক

তবু সতর্ক বেলজিয়াম

এবার বিশ্বকাপে নতুনদের চ্যাম্পিয়নের সম্ভাবনা আছে। বেলজিয়াম ও পর্তুগালের নামটিই উচ্চারিত হচ্ছে। তবে অনেক বিশ্লেষক বলছেন, বেলজিয়ামের সম্ভাবনাই বেশি। বিশ্বকাপ ইতিহাসে দেশটি কখনো ফাইনাল খেলেনি। বড় প্রাপ্তি সেমিফাইনালই। এবারের

বেলজিয়াম শুরুটা করেছে ফেবারিটের মতোই। ‘জি’ গ্রুপে প্রথম ম্যাচে নবাগত পানামকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে। তাদের গতিময় খেলা সবার চোখে পড়েছে। প্রথমার্ধে গোলশূন্য ড্র থাকলেও দ্বিতীয়ার্ধে পানামাকে আর খুঁজে পাওয়া যায়নি।

অধিনায়ক হ্যাজার্ডকে ঘিরেই যত আশা। নিজে যেমন খেলেন, সতীর্থদেরও খেলাতে পারেন। প্রথম ম্যাচে তিনি গোল পাননি। কিন্তু আক্রমণের পথ মূলত তিনিই তৈরি করে দেন। আজ বেলজিয়াম গ্রুপের দ্বিতীয় ম্যাচ খেলবে। প্রতিপক্ষ তিউনিসিয়া। যারা প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ২-১ গোলে হেরেছিল। ইংলিশরা জিতলেও তিউনিসিয়া কিন্তু সমানতালে লড়েছিল।

শক্তির বিচারে ম্যাচে বেলজিয়ামই ফেবারিট। তাই বলে তিউনিসিয়াকে তুচ্ছ চোখে দেখছে না বেলজিয়াম। কোচ রবার্টো মার্টিনেজ বলেন, ‘ওরা দারুণ খেলেছে। আমাদের সেরা খেলাটাই খেলতে হবে।’ অধিনায়ক হ্যাজার্ড বলেন, ‘কঠিন লড়াই। পরিকল্পনা করেই খেলতে হবে। সামনের প্রতিপক্ষ ইংল্যান্ড। সুতরাং নকআউট পর্ব নিশ্চিত করতে হবে তিউনিসিয়াকে হারিয়ে।’

বেলজিয়াম যদি তাদের আসল চেহারা দেখাতে পারে, ম্যাচ জেতাটা কঠিন হবে না। দলে হ্যাজার্ড ছাড়া রোমেলু লুকাকু, মুসা উইটসেনের মতো খেলোয়াড় রয়েছেন। তিউনিসিয়া চাইবে জ্বলে উঠতে। কিন্তু তাদের দমানোর অস্ত্র বেলজিয়ামের রয়েছে। যদি তিউনিসিয়া জিতে যায় তাহলে ‘জি’ গ্রুপের শেষ ষোলোর লড়াই জ্বলে উঠবে।


আপনার মন্তব্য