Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৭ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ মার্চ, ২০১৯ ২২:৪৩

টুকিটাকি

টুকিটাকি

ডিমের আঘাত...

ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলাকারী একজন অস্ট্রেলীয় নাগরিক। এমন নিষ্ঠুর ঘটনার পর অস্ট্রেলিয়ার কট্টর ডানপন্থি এক সিনেটর হামলার জন্য নিউজিল্যান্ডের মুসলিম অভিবাসীদেরই দায়ী করেছেন। সংবাদ সম্মেলনে বিতর্কিত এই মন্তব্যের পর অস্ট্রেলীয় সিনেটরের মাথায় ডিম ভেঙে প্রতিবাদ জানান এক তরুণ।

 

আতঙ্কিত রাগবি কোচ

ক্রাইস্টচার্চে হামলার নিউজিল্যান্ড যেতে ভয় পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার স্টোরমার্স সুপার রাগবি দলের কোচ রবি ফ্লেক। আগামী শনিবার ওয়েলিংটনে হারিকেন দলের মুখোমুখি হবে তারা। তবে দলের তারকা খেলোয়াড় সালমান মোরাতকে ছাড়াই নিউজিল্যান্ড যেতে হচ্ছে তার। সালমান মুসলিম হওয়ায় নিরাপত্তাজনিত কারণে তাকে সঙ্গে নেওয়া হচ্ছে না।

 

ওয়ার্নের দৃষ্টিতে...

অস্ট্রেলিয়ার কিংবদন্তি বোলার শেন ওয়ার্নের দৃষ্টি বর্তমান সময়ে সেরা তিন বোলার হচ্ছেন ভারতের কূলদ্বীপ যাদব, পাকিস্তানের ইয়াসির শাহ ও আফগানিস্তানের রশিদ খান। তিন জনের বিরুদ্ধে ব্যাট করতে আতঙ্কে থাকেন ব্যাটসম্যানররা। গত কয়েক বছর থেকে সাদা বলে প্রতিনিধিত্ব করছেন রিস্ট স্পিনাররা। তবে ফিঙ্গার স্পিনাররা পিছিয়ে পড়ছেন এটা মানতে পারেন না ওয়ার্ন।

 

পন্টিংয়ের বাজি ভারত

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং মনে করেন সামনে বিশ্বকাপে ফেবারিট ভারত! তবে একটি শর্তও আছে-যদি বিরাট কোহলি ভালো খেলেন। পন্টিং বলেন, ‘কোহলির ওয়ানডে রেকর্ড অবিশ্বাস্য। এ কারণেই বিশ্বকাপে ভারত বিপজ্জনক দল। তাই আমি মনে করি বিশ্বকাপে কোহলি ভালো খেললে ভারতকে কেউ আটকাতে পারবে না।’

 

‘প্রোটিয়ারা ফেবারিট নয়’

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখা যাবে না মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে। কারণ অবসর নিয়েছেন তিনি। তবে ভিলিয়ার্স না থাকলেও দুর্দান্ত প্রোটিয়া দলটি। দক্ষিণ আফ্রিকার বিশ্বজয় করতে পারবে কিনা? এ প্রশ্নে ভিলিয়ার্স বলেন, ‘দক্ষিণ আফ্রিকা বিশ্বমানের দল।  তবে এই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ফেবারিট নয়।’


আপনার মন্তব্য