শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:২১

কুমিল্লা মাতাল বসুন্ধরা কিংস

রাশেদুর রহমান, কুমিল্লা থেকে

কুমিল্লা মাতাল বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস চলমান লিগে অসাধারণ ফুটবল খেলছে। অপরাজেয় এক কেল্লার মতো তাদের ডিফেন্স লাইন। ক্ষুরধার তলোয়ারের মতোই প্রতিপক্ষের ডিফেন্সে কচুকাটা করেন রাউল-রবসন-ফার্নান্দেজরা।

ঘাস ফড়িংয়ের মতো সদা চঞ্চল মাঝ মাঠ। দারুণ এক দল। বিপরীতে মোহামেডান স্পোর্টিং ক্লাব। যারা সোনালি অতীতের ধ্বংসাবশেষ থেকে এক নতুন ভিত গড়ে তোলার চেষ্টা করছে। সমর্থকদের মধ্যে উত্তেজনার পারদ বাড়িয়ে তুলছে। পুরনো সমর্থকগোষ্ঠীর তালিকায় যোগ করছে নতুন নতুন নাম।

গতকাল কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে লিগের চলতি মৌসুমে প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচের উন্মাদনা উপভোগ করতে ঢাকা থেকে ছুটে এসেছেন জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে। কানায় কানায় দর্শকে ভরা গ্যালারি। কিংসের জার্সি জড়ানো দর্শকদের উপস্থিতিতে গ্যালারিকে মনে হচ্ছিল লাল সমুদ্র। সেই সমুদ্র থেকে কিছুক্ষণ পর পরই গর্জন ছুটে আসছে। সবমিলিয়ে কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে এক দারুণ ম্যাচ উপহার দিল বসুন্ধরা কিংস। কুমিল্লা মাতিয়ে মোহামেডান স্পোর্টিংকে হারাল ৪-১ গোলে। আহত ব্যাঘ্রের মতোই ক্ষেপে উঠে দুটি গোল করেছেন রাউল বেসেরা। গত ম্যাচে রহমতগঞ্জের বিপক্ষে তিনি বুকে আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন।

১০তম মিনিটে ডি বক্সের ভিতরে ডান পাশ থেকে ক্রস করেন ব্রাজিলিয়ান ফুটবলার ফার্নান্দেজ। বাতাসে ভেসে আসা বলে আলতো হেডে গোল করেন রাউল। ২২তম মিনিটে সমতায় ফিরে মোহামেডান। ডি বক্সের বাম দিক থেকে আতিক লম্বা থ্রো নেন। বাতাসে ভেসে আসা বল লুফে নিতে ব্যর্থ হন বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। মাটিতে গড়িয়ে পড়ার আগে ডান পায়ের শটে গোল করেন মোহামেডানের নাইজেরিয়ান ফুটবলার মোহাম্মদ অ্যাবিওলা নুরাত। প্রথমার্ধ শেষ হওয়ার পূর্ব মুহূর্তে আবারও এগিয়ে যায় বসুন্ধরা কিংস। মাঝ মাঠ থেকে বল পেয়ে ড্রিবলিং শুরু করেন ব্রাজিলের রবসন। মাঝখানে ফার্নান্দেজের সঙ্গে একবার ওয়ান-টু করে ছুটে যান ডি বক্সে। ছোটো ডি বক্সের বাম পাশ থেকে চিপ শটে গোল করেন রবসন।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেয় বসুন্ধরা কিংস। ৫০তম মিনিটে বিশ্বনাথের ক্রসে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে কৌণিক শটে গোল করেন জনাথন ফার্নান্দেজ। ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে জয়ের ব্যবধান বাড়ান রাউল বেসেরা। ৮০তম মিনিটে ডি বক্সের ভিতরে জনাথন ফার্নান্দেজকে ফাউল করেন জাফর ইকবাল। পেছন থেকে দৌড়ে এসে ফেলে দেন ফার্নান্দেজকে। সঙ্গে সঙ্গেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি বিটু রাজ বড়ুয়া। ৪-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে অস্কার ব্রুজোনের দল।

এ জয়ে লিগে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস।


আপনার মন্তব্য