সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

কোয়ারেন্টাইনে আফগান ক্রিকেটাররা

বাংলাদেশের যুবাদের বিপক্ষে পাঁচটি এক দিনের ও একটি চার দিনের ম্যাচ খেলতে সিলেটে পৌঁছেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। দুই দফায় ইতিমধ্যে দলটির ১৬ ক্রিকেটার সিলেটে পৌঁছেছেন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বাংলাদেশের যুবাদের বিপক্ষে পাঁচটি এক দিনের ও একটি চার দিনের ম্যাচ খেলতে সিলেটে পৌঁছেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। দুই দফায় ইতিমধ্যে দলটির ১৬ ক্রিকেটার সিলেটে পৌঁছেছেন। আজ আসবে তৃতীয় দলটি। সাত সদস্যের এই দলে কোচ ও কর্মকর্তারা রয়েছেন।

সফরটি পূর্ব নির্ধারিত ছিল। গত সেপ্টেম্বরের মাঝামাঝিতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই দেশের যুবাদের সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই আফগানের রাষ্ট্র ক্ষমতা দখলে নেয় তালেবানরা। এরপরই সিরিজটি অনিশ্চয়তায় পড়ে যায়। তবে ক্ষমতা দখলের পর সংশ্লিষ্টরা ঘোষণা দেয় ক্রিকেটীয় কোনো কর্মকান্ডে তারা বিঘ্ন সৃষ্টি করবে না, বরং সহযোগিতা করবে।

অবশেষে সেই আশ্বাস বাস্তবে রূপ নিল। তবে সরাসরি আফগানিস্তান থেকে বাংলাদেশে আসতে পারেনি দলটি। কারণ কাবুলে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ রয়েছে। তাই সড়ক পথে আফগানিস্তান থেকে পাকিস্তান যেতে হয়েছে আফগান যুব ক্রিকেটারদেরকে। সেখান থেকে বিমান যোগে কাতার যেতে হয়েছে। এরপরই ঢাকাগামী বিমানে উঠেন তারা।

শনিবার প্রথম দলে ৮জন ক্রিকেটার, গতকাল দ্বিতীয় দলে ৮জন ক্রিকেটার সিলেটে আসেন। অতিথি দলটিকে নগরীর উপকণ্ঠের একটি হোটেলে রাখা হয়েছে। সেখানে কোয়ারেন্টাইনে আছেন আফগান ক্রিকেটাররা।

আফগান যুবারা সিলেটে আসার আগ থেকেই স্বাগতিক বাংলাদেশ দল সিলেটে অবস্থান করছে। ম্যাচ ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করছে ক্রিকেটাররা। সিলেটে পৌঁছা আফগান ক্রিকেটাররা হোটেল কোয়ারেন্টাইন শেষে দুদিন অনুশীলন করবে। ৮ ও ৯ সেপ্টেম্বর অনুশীলন করবে দুদলই। এরপর ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে।

সর্বশেষ খবর