সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
সুইস তারকা শাকিরির সঙ্গে কিছুক্ষণ

সবাই কি মেসি হতে পারে

সবাই কি মেসি হতে পারে

আলপিনো মেসি ডাকনামটা কেমন উপভোগ কর? প্রশ্নটা শুনেই হেসে উঠলেন। সুইজারল্যান্ডের জেরডেন শাকিরি। অনেক আগেই তার দৃষ্টিনন্দন ফুটবল খেলার জন্য উপাধি পেয়েছেন ‘দি আলপিনো মেসি’। আরও বেশ কয়েকটা ডাকনাম আছে তার। তবে সুইস এই তারকার সবচেয়ে প্রিয় আলপিনো মেসি নামটাই। গতকাল ইউনিভার্সিটি অব দোহার ট্রেনিং ফ্যাসিলিটিতে সুইজারল্যান্ডের ট্রেনিং ক্যাম্পে কিছুক্ষণ কথা হলো জেরডেন শাকিরির সঙ্গে। বেশ কয়েকটা চেকপোস্ট পাড়ি দিয়ে বার বার পরিচয় দিয়ে যেতে হয়েছে দুর্গের মতোই সুরক্ষিত সুইস ক্যাম্পে।

‘লিওনেল মেসি বর্তমানের সেরা ফুটবলার। সম্ভবত ইতিহাসের সেরা। তার কাছাকাছি মানের ফুটবল খেলাও কঠিন। আমাকে আলপিনো মেসি বলে ডাকে অনেকেই। তবে মেসির মতো কী আর সবাই হতে পারে!’ এভাবেই বলছিলেন জেরডেন শাকিরি। তবে আলপিনো মেসি নামটা বেশ উপভোগ করেন বলেই জানালেন তিনি।

ক্লাব ফুটবলে সুইজারল্যান্ডের ব্যাসেলে খেলেছেন। এরপর বায়ার্ন মিউনিখ আর লিভারপুলে খেলে অর্জন করেছেন নানা সাফল্য। বুন্দেসলিগা জয় করেছেন তিনবার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ দুবার, প্রিমিয়ার লিগ একবারসহ আরও নানা ট্রফি জিতেছেন ক্যারিয়ারে। কোন সময়টাকে সেরা বলে মনে করেন শাকিরি? ‘বর্তমানেই আমি সেরা ফুটবল খেলছি। আগে কেমন খেলেছি জানি না। তবে এখন আমি সেরা ফর্মে আছি।’ সোজাসাপ্টা বলে দিলেন বর্তমানে মেজর লিগ সকারের ক্লাব শিকাগো ফায়ারে খেলা এই সুইস তারকা। কাল লুসাইল স্টেডিয়ামে শেষ ষোলোর লড়াইয়ে পর্তুগালের মুখোমুখি হবে সুইজারল্যান্ড। এই ম্যাচ নিয়ে কী ভাবছেন শাকিরি? ‘দেখুন, আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। অনেকেই খুব খুশি। কিন্তু ম্যাচটা দেখেছেন? অস্ট্রেলিয়া কিন্তু খারাপ খেলেনি। বর্তমানে দলগুলোর মধ্যে মানগত দিক থেকে পার্থক্য অনেক কমে গেছে। এই বিশ্বকাপে যে কোনো কিছুই হতে পারে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর