১৪ জানুয়ারি, ২০১৬ ০৯:০৪

ব্যালন ডি’অর জিততে পারেন বেল

অনলাইন ডেস্ক

ব্যালন ডি’অর জিততে পারেন বেল

গত কয়েক বছর ধরে ব্যালন ডি’অর পুরস্কারটা ঘুরেফিরে উঠছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর হাতে। মেসি-রোনালদো যুগের পতনের পর কে এই সিংহাসন দখলে নিতে পারেন, কে জিততে পারেন ফিফা ব্যালন ডি’অর? লুকা মডরিচ জানালেন, ভবিষ্যতে ব্যালন ডি’অর জিততে পারেন গ্যারেথ বেল। ওয়েলসের এই তারকার মধ্যে বিশ্বসেরা হওয়ার সব সম্ভাবনাই দেখছেন মডরিচ।

২০১৩ সালে টটেনহাম হটস্পার্স ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। স্পেনের ক্লাবটিতে প্রথম মৌসুমেই আলো ছড়ান তিনি। লস ব্লাংকসদের হয়ে জিতেছেন কোপা দেল রে, চ্যাম্পিয়নস লিগ। রিয়ালের এই দুটি শিরোপা জয়ে অনন্য অবদান ছিল ওয়েলসম্যানের।

গত মৌসুমটা অবশ্য ভালো কাটেনি বেলের। দলের মতো নিজেও ছিলেন নিষ্প্রভ। জিততে পারেননি একটি শিরোপাও। চলতি মৌসুমে আবার ছন্দ ফিরে পেয়েছেন বেল। ১৬ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ১২ গোল। এর মধ্যে রয়েছে দুটি হ্যাটট্রিক।

দুর্দান্ত এই ফর্ম ধরে রাখতে পারলে একদিন বিশ্বসেরা ফুটবলার হবেন বেল। এমনটাই আশা করছেন তার সতীর্থ লুকা মডরিচ। দ্য টেলিগ্রাফকে দেয়া এক সাক্ষাৎকারে মডরিচ বলেন, ‘আমি বেলকে বলেছি ফর্ম ধরে রাখতে। এটা চলমান রাখতে পারলে বিশ্ব একাদশে তাকে দেখা যাবে। এমনকি একদিন ব্যালন ডি’অরও জিততে পারে বেল।’

বিডি-প্রতিদিন/ ১৪ জানুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর