৬ ডিসেম্বর, ২০১৬ ২১:৫৬

সহজ জয়ে ফাইনালে সাকিবের ঢাকা

অনলাইন ডেস্ক

সহজ জয়ে ফাইনালে সাকিবের ঢাকা

খুলনা টাইটান্সকে ৫৪ রানের হারিয়ে বিপিএলের চতুর্থ আসরে প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে সাকিবের ঢাকা ডায়নামাইটস। মঙ্গলবার রাতে ঢাকার দেওয়া ১৪১ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৮৬ রানে গুটিয়ে যায় খুলনার ইনিংস। হারলেও এখনও সুযোগ আছে খুলনার। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে জয় পেলে ফাইনালে আবারও দেখা হতে পারে দু'দলের। এর আগে, প্রথম এলিমিনেটর ম্যাচে চিটাগংকে ৩ উইকেটে হারিয়েছে রাজশাহী কিংস। ফাইনালের উঠার লড়াইয়ে আগামীকাল খুলনার মুখোমুখি হবে তারা।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান তোলে সাকিবের দল। জবাবে ১৬.২ ওভারে খেলা মাহমুদউল্লাহ রিয়াদের খুলনার ইনিংসের সমাপ্তি ঘটে ৮৬ রানে। ঢাকার বোলিং তোপে মাত্র দু’জন দুই অঙ্কের রানের দেখা পান। সর্বোচ্চ ২৮ রান আসে আন্দ্রে ফ্লেচারের ব্যাট থেকে। আরিফুল হক করেন ১৪। মাত্র ৫ রান করে সমর্থকদের আশাহত করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা খুলনা গুটিয়ে যায় ৮৬ রানে।

ঢাকার হলে তিনটি করে উইকেট পেয়েছেন ব্রাভো ও রাসেল। বাকি চারটি নেন জায়েদ, সাকিব, সাঞ্জামুল ও মোসাদ্দেক।

এর আগে, দলীয় ৬৫ রানে পাঁচ উইকেট হারালেও ঝড়ো ব্যাটিংয়ে দলকে মাঝারি পুঁজি এনে দেন আন্দ্রে রাসেল। নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে আট উইকেট হারিয়ে ১৪০ সংগ্রহ করে ঢাকা। বিপর্যয়ের মুখে ৪৯ রানের জুটি গড়েন দুই ক্যারিবিয়ান রাসেল ও ব্রাভো। ১৯তম ওভারে আউট হওয়ার আগে ২৫ বলে  ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রাসেল। আর ২২ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন ব্রাভো।

খুলনার হয়ে দুর্দান্ত বোলিং করেছেন জুনায়েদ খান। একাই চার উইকেট নিয়েছেন পাকিস্তানি এই পেসার। এছাড়া ফ্লেচার দু’টি ও একটি উইকেট পান বেনি হাওয়েল।


বিডি-প্রতিদিন/০৬ ডিসেম্বর, ২০১৬/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর