১৩ ডিসেম্বর, ২০১৭ ১২:৪৫

রবেন-রিবেরিকে নিয়ে দুঃশ্চিন্তায় বায়ার্ন

অনলাইন ডেস্ক

রবেন-রিবেরিকে নিয়ে দুঃশ্চিন্তায় বায়ার্ন

ফাইল ছবি

অভিজ্ঞ উইঙ্গার ফ্র্যাংক রিবেরি ও আরিয়েন রবেনকে নিয়ে মৌসুম শেষ হবার আগে গুরুত্বপূর্ণ আলোচনায় বসার পরিকল্পনা করছে বায়ার্ন মিউনিখ। ক্লাবের চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমেনিগে এই তথ্য নিশ্চিত করেছেন। 

চলতি মৌসুমের শেষে এই দুই অভিজ্ঞ তারকার সাথে বায়ার্নের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। জানুয়ারিতে রবেন ৩৪ বছরে পা রাখতে যাচ্ছেন। গত মাসে অবশ্য তিনি অবসরের বিষয়টি চিন্তা করার ইঙ্গিত দিয়েছিলেন। তবে রিবেরি বলেছিলেন আরো অন্তত তিন বছর তিনি খেলা চালিয়ে যেতে চান। একইসাথে বায়ার্নে থেকেই তিনি অবসর নিতে চান। তবে আলিয়াঁজ এরিনাতে থাকতে হলে মূল দলের সদস্য হয়েই থাকতে আশাবাদী রিবেরি। তারকা এই ফেঞ্চম্যান ইতোমধ্যেই বায়ার্নের হয়ে সাতটি বুন্দেসলিগা শিরোপা জিতেছেন, রবেনের থেকে যা একটি বেশী। উভয় খেলোয়াড়ই ২০১২-১৩ মৌসুমে বায়ার্নের ট্রেবল জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। বেভারিয়ান জায়ান্টদের হয়ে দু’জনের অবাদনকেও গুরুত্বের সাথে দেখছেন রুমেনিগে। 

তিনি বলেন, ফ্র্যাংক ও আরিয়েন উভয়ের এই ক্লাবের হয়ে দারুন ইতিহাস রয়েছে। আমরা জানি তাদের সাথে আমাদের সম্পর্ক কি। উভয়ই আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কিন্তু এটাও গুরুত্বপূর্ণ যে কিভাবে তারা খেলা চালিয়ে যাচ্ছে। অবশ্যই অদূর ভবিষ্যতে আমরা বিষয়টি নিয়ে চিন্তা করবো। 

তবে এটা নিশ্চিত যে আগামী মৌসুমে রবেন ও রিবেরির বায়ার্নে থাকতে হলে আরো বেশী প্রতিযোগিতায় অংশ নিতে হবে। 

বিডি প্রতিদিন/১৩ ডিসেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর