Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০১৯ ০৩:১৯

ফেদেরারকে হারিয়ে ২০ বছরের বালকের ইতিহাস

অনলাইন ডেস্ক

ফেদেরারকে হারিয়ে ২০ বছরের বালকের ইতিহাস
সিসিপাস ও ফেদেরার

গ্রিসের স্তেফানোস সিসিপাসের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রজার ফেদেরার। প্রথম তিন রাউন্ডে কোনো সেট না হারা রজার ফেদেরার ছন্দ ধরে রাখতে পারলেন না শেষ ষোলোতে। 

এদিকে ১৮ বছর আগে তখনকার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন পিট সাম্প্রাসকে চতুর্থ রাউন্ডে হারিয়ে পৃথিবীকে চমকে দিয়েছিলেন ২০ বছর বয়সী রজার ফেদেরার। ঠিক সেই ঘটনারই যেন পুনরাবৃত্তি দেখলো রড লেভার এরেনাতে খেলা দেখতে আসা দর্শকরা। 

২০ বছর বয়সী এক টগবগে যুবক সিসিপাস ৬-৭ (১১-১৩), ৭-৬ (৭/৩), ৭-৫, ৭-৬ (৭/৫) গেমে ফেদেরারকে হারান।

নিজের আগমনী বার্তাটা ২০১৮ সালেই দিয়ে রেখেছিলেন গ্রিসের ডান হাতি টেনিস খেলোয়াড় সিসিপাস। বড় কোন টুর্নামেন্টে খেলতে এসেই বাজিমাত করলেন তিনি। নিজের আইডলকে এভাবে হারাতে পারাতে তার আনন্দটাও ছিল বাঁধনহারা। চার সেটের তিনটিই গড়ায় টাইব্রেকে। যেখানে দুটিতে জয় ছিনিয়ে নেন সিসিপাস। এমন জয়ে তো পৃথিবীর সুখী মানুষ তো তারই হওয়ার কথা।

ম্যাচ শেষে তাই অকপটে স্বীকার করে নেন তিনি। ‘আমিই এখন পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। ফেদেরার একজন জীবন্ত কিংবদন্তি। তার খেলা দেখেই আমি বড় হয়েছি। সে আমার আইডল। তাকে আমি শ্রদ্ধাও করি।’

ফেদেরার হারলেও এই বয়সে এখনোই অবসর নিতে নারাজ এই সুইস তারকা। ঘোষণা দিয়েছেন ফ্রেঞ্চ ওপেনেও খেলবেন তিনি। অন্যদিকে, স্বপ্নের ঘোরে থাকা সিতসিপাস কোয়ার্টার ফাইনালে লড়বেন রবার্তো বাতিস্তার।

এর আগে গেল বছর অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন রজার ফেদেরার। ওটাই ছিল তার শেষ গ্র্যান্ডস্লাম জয়। এরপর আর কোনো গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের ফাইনালটাই খেলতে পারেননি তিনি। ২০১৭ সালেও অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ফেদেরার। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য