শিরোনাম
প্রকাশ : ১৩ মে, ২০২১ ১৭:৩৮
প্রিন্ট করুন printer

জুভেন্টাসের জার্সিতে ফের অনন্য রেকর্ড গড়লেন রোনালদো

অনলাইন ডেস্ক

জুভেন্টাসের জার্সিতে ফের অনন্য রেকর্ড গড়লেন রোনালদো
ফাইল ছবি
Google News

আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনে ঘোর অনিশ্চয়তার মাঝেই জুভেন্টাসের জার্সিতে ফের অনন্য রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাবের ইতিহাসে দ্রুততম ১০০ গোলের মালিক হলেন পর্তুগিজ মহাতারকা।

সাসৌলোর বিরুদ্ধে বুধবার (১২ মে) ৩-১ গোলে জিতে প্রথম চারে শেষ করার দৌড়ে টিকে রইল জুভেন্টাস। তবুও অন্যের পয়েন্ট নষ্ট করার দিকে তাকিয়ে ছাড়া আর কোনও উপায় নেই পিরলোর দলের কাছে। গুমোট পরিবেশের মাঝে রোনালদোর রেকর্ড কিছুটা যেন টাটকা বাতাস বয়ে আনল শিবিরে।
 
রোনালদো ছাড়াও এদিন জুভেন্টাসের হয়ে বাকি দু’টি গোল করলেন আদ্রিয়েন র‍্যাবিয়ট এবং পাওলো দিবালা। রোনালদোর সঙ্গে একইদিনে জুভেন্টাসের জার্সিতে শততম গোলের মালিক হলেন দিবালা। তবে মাইলস্টোনে পৌঁছনোর ব্যাপারে রোনালদোর ধারেকাছে নেই আর্জেন্তাইন। 

এদিনের আগে শততম গোলের হিসাবে ক্লাবের ইতিহাসে দ্রুততম ছিলেন ওমর সিভোরি এবং রবার্তো বাজ্জিও। দুইজনই নিজেদের চতুর্থ মৌসুমে ক্লাবের জার্সিতে শততম গোল করেছিলেন। কিন্তু ক্রিশ্চিয়ানো সেই রেকর্ড ছুঁয়ে ফেললেন তৃতীয় মৌসুম সম্পূর্ণ করার আগেই। 

মাত্র ১৩১ ম্যাচ খেলে ‘ওল্ড লেডি’র হয়ে গোলের সেঞ্চুরি হয়ে গেল তার। এখানেই শেষ নয়। জুভেন্টাসের হয়ে দ্রুততম গোলের সেঞ্চুরি করার সঙ্গে আরও একটি রেকর্ড নিজের নামে করে নিলেন রোনালদো। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে তিনটি ভিন্ন ক্লাব এবং জাতীয় দলের জার্সিতে ১০০ গোলের নজির গড়লেন তিনি। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদের হয়ে তার যে এই নজির রয়েছে, সেটা অনুরাগীদের অজানা নয়। এদিন রোনাল্ডোর গোলটি আসে বিরতিতে যাওয়ার ঠিক আগে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর