১৩ জানুয়ারি, ২০২৩ ০৯:১৭

বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদ খানের

অনলাইন ডেস্ক

বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদ খানের

রশিদ খান (ফাইল ছবি)

আফগানিস্তানের বিপক্ষে আগামী মার্চে সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার পুরুষ দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার সূচি ছিল। কিন্তু আফগানিস্তানে নারী ও শিশু শিক্ষায় কড়াকড়ি বেড়ে যাওয়ায় প্রতিবাদস্বরূপ এই দ্বিপাক্ষিক সিরিজ না খেলার ঘোষণা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তের প্রতিক্রিয়া জানালেন আফগান তারকা স্পিনার রশিদ খান।

সোশ্যাল মিডিয়ায় নিজের অভিমত ব্যক্ত করেছেন রশিদ। সেখানে তিনি জানান, দেশকে প্রতিনিধিত্ব করায় গর্বিত এবং বিগ ব্যাশ লিগে তার ভবিষ্যৎ দৃঢ়ভাবে বিবেচনা করবেন। সম্প্রতি আফগানিস্তানের টি-টোয়েন্টির নেতৃত্ব পাওয়া লেগস্পিনার ইনস্টাগ্রামে এসব কথা জানান।

এক পোস্টে রশিদ লিখেছেন, ‘মার্চের ওয়ানডে সিরিজ থেকে অস্ট্রেলিয়ার সরে দাঁড়ানোর খবর শুনে আমি সত্যিই মর্মাহত। আমার দেশকে প্রতিনিধিত্ব করায় সবসময় গর্ববোধ করি এবং বিশ্বমঞ্চে আমরা দারুণ উন্নতি করছি। সেই যাত্রায় সিএর সিদ্ধান্ত বড় ধাক্কা দিলো। যদি আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার খেলা এতই অস্বস্তিকর হয়, তাহলে আমিও বিবিএলে আমার উপস্থিতি দিয়ে কাউকে অস্বস্তিতে ফেলতে চাই না। এই প্রতিযোগিতায় আমার ভবিষ্যত দৃঢ়ভাবে বিবেচনা করবো।’

একই সিদ্ধান্তে আফগানিস্তানের পেসার নাভিন উল হক বিবিএলে আর খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন। চলতি আসরে তিনি সিডনি সিক্সার্সের সঙ্গে আছেন। দুই ম্যাচ খেলে উইকেট নিয়েছেন দুটি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর