২২ জানুয়ারি, ২০২৪ ২০:৪৫

প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে ৩ হাজার রান স্পর্শ তামিমের

অনলাইন ডেস্ক

প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে ৩ হাজার রান স্পর্শ তামিমের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম ব্যাটার হিসেবে তিন হাজার রান স্পর্শ করলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। বিপিএলে তিন হাজার রান থেকে ৩৫ রান দূরে ছিলেন তামিম। শেষ পর্যন্ত প্রত্যাশিত ব্যাটিংয়ে এই আসরে প্রথম তিন হাজারি ক্লাবের সদস্য হলেন তিনি।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নামে ফরচুন বরিশাল। টস হেরে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৪০ রানের ইনিংস খেলেন তামিম। এই ইনিংসের পথেই তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

এদিন, এই ক্লাবে ঢোকার জন্য ৩৫ রান প্রয়োজন ছিল বাঁহাতি এই ওপেনারের। খুলনা টাইগার্সের বোলার নাসুম আহমেদের করা ইনিংসের ১২তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে তা পূরণ করেন তিনি। এরপর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তামিম। ৩৩ বলে ৫ চারে ৪০ রান করে নাসুমের শিকার হন ফরচুন বরিশালের অধিনায়ক। 

৩ হাজার রানের ক্লাবে ঢুকতে বিপিএলে ৯১ ম্যাচ খেলতে হয়েছে তাকে। ৩৮.৪৩ গড় ও ১২২.৯১ স্ট্রাইকরেটে ৩ হাজার ৫ রান করেছেন তিনি। এর মধ্যে ২৫ অর্ধশতক ও দু’টি শতক আছে তার।  

তামিমের সঙ্গী হওয়ার দৌড়ে আছেন তার সতীর্থ মুশফিকুর রহিমও। আজ ১১৩তম ম্যাচ খেলার আগে মাইলফলক থেকে ৯২ রান দূরে ছিলেন তিনি। শেষ পর্যন্ত ৬৮ রান করেন এই ব্যাটার। আর ২৪ রান করলেই দ্বিতীয় ব্যাটার হিসেবে স্পর্শ করবেন তিন হাজার রান।

তালিকার তিনে আছেন ফরচুন বরিশালের আরেক ব্যাটার মাহমুদুল্লাহ রিয়াদ। আজকের ম্যাচের আগে তার রান ছিল ২ হাজার ৩০২। শেষ পর্যন্ত খুলনা টাইগার্সের বিপক্ষে ২৭ রান করেন এই ব্যাটার।

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর